কালীগঞ্জ গাজীপুরে দ্বিতীয় স্থানে নতুন আক্রান্ত- ১

Slider গ্রাম বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ২৫ই এপ্রিল ২০২০ ইং রোজ শনিবার নতুন করে ১ আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৫ই এপ্রিল ২০২০ ইং রোজ শনিবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, অনিবার্য কারণ বসত গতকাল আমাদের হাতে রিপোর্ট এসে পৌঁছায়নি। আজকে সকলে ঐ রিপোর্ট গুলো হাতে পেয়েছি। তারমধ্যে নতুন করে ১ জন করোনা ভাইরাস (কোভিড- ১৯) পজেটিভ পাওয়া গেছে।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে নতুন করে ৩২ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতাল হতে এ পর্যন্ত ৪৩০ টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য, ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তারমধ্য হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৯০ টি (১ জন কালীগঞ্জ উপজেলার শ্রীপুরে অস্থায়ী বাসিন্দা হিসাবে ঐ খানে পরীক্ষা করে) রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাস সংক্রামনে এখনো পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় কোন রোগী মারা যায়নি। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারমধ্যে কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে আছেন। কালীগঞ্জে গত ৪ দিন পরে আজকে ১টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। এখন কিছু কিছু সাধারণ জনগণ জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে আসতে শুরু করেছে।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৫ই এপ্রিল ২০২০ ইং রোজ শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো, আজকে তার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। গত ৪ দিন পর কালীগঞ্জে নতুন করে ১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে।

তিনি আরো জানান, সরকার কতৃক ঘোষিত লকডাউনের পাশাপাশি, মহামারী করোনা ভাইরাসের (কোভিড- ১৯) হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনসাধারণকে রক্ষা করার জন্য, কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও কালীগঞ্জ থানা সকল প্রকার সচেতনতা মূলক ব্যবস্থা হাতে নিয়েছেন। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে তারমধ্যে কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে আছেন। বর্তমানে কালীগঞ্জের জনসাধারণ সরকার ঘোষিত লকডাউন ঠিকমতো পালন করছেন। যার ফলশ্রুতিতে কালীগঞ্জ উপজেলায় গত ৪ দিনে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। আজকে ৪ দিন পরে নতুন করে ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *