কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কোন করোনা ভাইরাস (কোভিড- ১৯) রোগী পাওয়া যায়নি

Slider গ্রাম বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ২৪ই এপ্রিল ২০২০ ইং রোজ শুক্রবার নতুন করে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৪ই এপ্রিল ২০২০ ইং রোজ শুক্রবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, অনিবার্য কারণ বসত গতকাল আমাদের হাতে রিপোর্ট এসে পৌঁছায়নি। আজকে ঐ রিপোর্ট গুলো হাতে পেয়েছি। তারমধ্যে কোন রিপোর্ট করোনা ভাইরাস (কোভিড- ১৯) পজেটিভ পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এ পর্যন্ত যে কয়টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য, ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে, তারমধ্য হতে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৮৮টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাস সংক্রামনে এখনো পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় কোন রোগী মারা যায়নি। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারমধ্যে কতক রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কতক রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কতক রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে আছেন। এখন কিছু কিছু সাধারণ জনগণ জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে আসছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৪ই এপ্রিল ২০২০ ইং রোজ শুক্রবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো, আজকে তার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী কোন করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়নি। গত তিন দিনও কালীগঞ্জে কোন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি।

তিনি আরো জানান, সরকার কতৃক ঘোষিত লকডাউনের পাশাপাশি, মহামারী করোনা ভাইরাসের (কোভিড- ১৯) হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনসাধারণকে রক্ষা করার জন্য, কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও কালীগঞ্জ থানা সকল প্রকার সচেতনতা মূলক ব্যবস্থা নিয়েছেন। কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত সকল রোগীকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারমধ্যে কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কিছু রোগী হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে আছেন। বর্তমানে কালীগঞ্জের জনগণ সরকার ঘোষিত লকডাউন ঠিকমতো পালন করছেন। যার ফলশ্রুতিতে কালীগঞ্জ উপজেলায় গত ৪ দিনে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *