কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় কোন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায় অর্থাৎ ২৩ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার নতুন করে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, গত ২৩ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ৪৪ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অনিবার্য কারণ বসত আমাদের হাতে গতকাল রিপোর্ট আসেনি। আজকে সকালে ঐ রিপোর্টগুলো হাতে পেয়েছি। তারমধ্যে কোন রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এ পর্যন্ত মোট ৩৯৩ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৮৮টি রিপোর্ট করোনা পজিটিভ আসে। করোনা ভাইরাস সংক্রামনে এখনো পর্যন্ত কালীগঞ্জে কোন রোগী মারা যায়নি। করোনা ভাইরাসে আক্রান্ত সকলকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তারমধ্যে কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং কতক রোগী হোম আইসোলেশনে আছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ২৩ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ৪৪ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকে সকলে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী তারমধ্যে কোন পজেটিভ রিপোর্ট পাওয়া যায়নি। কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনসাধারণকে রক্ষা করার জন্য কালীগঞ্জ উপজেলা প্রশাসন সকল প্রকার সচেতনতা মূলক ব্যবস্থা নিয়েছে। বর্তমানে জনগণ সরকারি ঘোষিত লকডাউন ঠিকমতো পালন করছেন। তার ফলশ্রুতিতে কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা কমেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *