গাজীপুর জেলায় করোনার আক্রমন কমেছে, নতুন ৩ করোনা রোগী শনাক্ত

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি

গাজীপুর: গাজীপুর জেলায় নতুনভাবে ৩জন রোগী শানাক্ত হয়েছে। এই নিয়ে গাজীপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা মোট সংখ্যা ৩২০ জন হল। এই হিসেবে ২২ এপ্রিল পর্য়ন্ত। ফলে গাজীপুর জেলায় করোনার আক্রমন কমেছে বলে ধারণা করা হচ্ছে।

আজ শুক্রবার গাজীপুরের জেলা প্রশাসক তার ফেসবুক পেজে এই তথ্য জানান।

দেয়া তথ্যমতে, ২১,২২ তারিখে পাঠানো নমুনায় মোট আক্রান্ত ৩ জন। এই নিয়ে গাজীপুর জেলায় মোট আক্রান্ত ৩২০জন। মারা গেছেন দুই জন।

নতুনভাবে আক্রান্ত ৩জন হলেন, গাজীপুর সদর ১জন, শ্রীপুরে ১জন ও কালিয়াকৈরে ১জন। রোগী শনাক্ত হয়নি ,কালীগঞ্জ ও কাপাসিয়ায়।

গাজীপুরে সরকারি হিসাবমতে ২১ ও ২২ এপ্রিলে মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়। এর মধ্যে সদরে নতুন ১ জন সহ মোট ১১০, কালিগঞ্জে স্থিতিশীল ৮৯, কাপাসিয়ায় স্থিতিশীল ৭০, কালিয়াকৈরে ১জন সহ ৩০ ও শ্রীপুরে নতুন ১জন সহ মোট ২১জন করোনায় আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে ২২ এপ্রিল পর্যন্ত গাজীপুর জেলায় মোট ৩২০ জন করোনা রোগী নিশ্চিত হয়েছে। আর জেলায় করোনায় মৃতের সংখ্যা দুই জন। তবে গত ৪৮ ঘন্টাায় এই জেলার কি অবস্থা তা জাানতে পারেনি সরকারি সূত্রগুলো।

সরকারি হিসাব

গাজীপুরে নূতন করে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে সংযুক্ত হয়েছে ৮৩ জন। মোট হোম কোয়ারেন্টাইনে থাকার সংখ্যা দাঁড়াল ৩৮৯৯ জন যাদের মধ্যে ডাক্তারের ছাড়পত্র সহ ছাড়া পেয়েছেন ২৬৫৩ জন। মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র ও পাবুর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এ ছিলেন ৪৯ জন এবং গাজীপুরে মোট আইসোলেশনে ছিলেন ১৭ জন যারা সকলেই ডাক্তারের ছাড়পত্র সহ বাড়ি ফিরে গেছেন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নূতন করে কাউকে রাখা হয়নি। এ নিয়ে গাজীপুরে কোয়ারেন্টাইন এ থাকা ৩৯৪৮ জনের মধ্যে ছাড়া পেয়েছেন ২৭০২ জন।

এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্তের জন্য গত ২৪ ঘন্টায় ১৫৮ টি নমুনাসহ মোট ১৮৪০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে যার মধ্যে গত ২৪ ঘন্টায় ০৩(তিন) জন সহ সর্বমোট ৩২০ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গাজীপুরে এ পর্যন্ত মৃতের সংখ্যা ০২(দুই)জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *