কালীগঞ্জে নতুন করে করোনা আক্রান্ত- ১৪ মোট আক্রান্ত- ৮৮

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে আবারো মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) ১৯ই এপ্রিল ও ২০ই এপ্রিল ২০২০ ইং রোজ রবিবার ও সোমবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, তার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী নতুন করে আরো ১৪ জন আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. ছাদেকুর রহমান আকন্দ বলেন, ১৯ই এপ্রিল ও ২০ই এপ্রিল ২০২০ ইং রোজ রবিবার ও সোমবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য, ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, অনিবার্য কারণ বসত গত ৩ দিন তার রিপোর্ট পাওয়া যায়নি। আজকে ঐ রিপোর্ট গুলো হাতে পেয়েছি। তারমধ্যে ১৪ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে ১৯ই এপ্রিল ও ২০ই এপ্রিল ২০২০ ইং রোজ রবিবার ও সোমবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে যে কয়টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, তার প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী নতুন করে আরো ১৪ জন আক্রান্ত হওয়ার সংবাদ পেয়েছি। করোনা ভাইরাসে আক্রান্ত এই ১৪ জনের মধ্যে কালীগঞ্জ পৌরসভার ১৩ ও জামালপুর ইউনিয়নের আছে ১জন। নতুন করে আক্রান্ত এই ১৪ জন রোগী নিয়ে কালীগঞ্জে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮ জন।

তিনি আরো জানান, কালীগঞ্জের অবস্থা দিন দিন খারাপ থেকে অধিকতর খারাপ হচ্ছে। করোনা ভাইরাসের ভয়াল থাবায় আজকের রিপোর্ট ছাড়া এ পর্যন্ত, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার সহ স্বাস্থ্যকর্মী ১৯ জন, কালীগঞ্জ থানার ৭ জন ও কালীগঞ্জ উপজেলা প্রশাসনে কর্মরত ৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কালীগঞ্জ উপজেলার জনসাধারণকে রক্ষার জন্য কালীগঞ্জ উপজেলা প্রশাসন সকল প্রকার রক্ষা মূলক ব্যবস্থা নিয়েছে। কিন্তু জনগণ সরকারি দেওয়া লকডাউন ঠিকমতো মানছে না। তাই একের পর এক কালীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর বেরেই চলছে।

উল্লেখ্য যে, ১৯ই এপ্রিল ২০২০ ইং রোজ রবিবার পর্যন্ত কালীগঞ্জ উপজেলায় ৭৪ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী পাওয়া যায়। আজ ২৩ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবারের ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নিয়ে, কালীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জন হলো। করো কারো মতে কালীগঞ্জের একজন স্থানীয় বাসিন্দা শ্রীপুরে অস্থায়ী ভাবে বসবাস করছিল। সেমতে সে শ্রীপুরে করোনা ভাইরাস পরীক্ষা করেন। তাতে তার রিপোর্ট পজেটিভ আছে। উক্ত রোগীকে কালীগঞ্জের স্থায়ী বাসিন্দা হিসাবে ধরে কালীগঞ্জে মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখা ৮৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *