বারডেমের আইসিইউ লকডাউন আরো ৩ জন আক্রান্ত ২৮ চিকিৎসক, ৩৫ নার্স কোয়ারেন্টিনে

Slider জাতীয় ঢাকা


ঢাকা: বারডেম হাসপাতালে আইসিইউতে এজজন করোনা আক্রান্ত রোগী ভর্তির পর আরো ৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ধরা পড়ায় কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ২৮ জন চিকিৎসককে। তাদের মধ্য ৭ জন কনসালটেন্ট আছেন। এছাড়া ৩৫ জন নার্সকেও কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আইইডিসিআর বারডেমের আইসিইউ লকডাউন করার নির্দেশ দিয়েছে। চারজন রোগী করোনা আক্রান্ত হওয়ার পর এই হাসপাতালের অন্যান্য রোগী ও চিকিৎসক এবং নার্সদের মধ্য আতঙ্ক বিরাজ করছে।

বারডেম সূত্র জানিয়েছে, ১৪ই এপ্রিল হাসপাতালের সাধারণ ওয়ার্ড থেকে করোনার উপসর্গ আছে এমন একজন রোগীকে আইসিইউতে ভর্তি করার চেষ্টা করা হয়। কিন্তু আইসিইউর চিকিৎসকরা রোগীর এক্সরে রিপোর্ট ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের দেয়া তথ্য থেকে জানতে পারেন তার শ্বাসকষ্ট আছে। পাশাপাশি তিনি ইতালি ফেরত এক প্রবাসীর সংস্পর্শে এসেছিলেন।

তাই আইসিইউ চিকিৎসকরা রোগীর স্বজনকে জানিয়ে দেন এই রোগীকে ভর্তি করা যাবে না। আর আইসিইউ বেড খালি নাই। পরে ওই রাতেই হাসপাতালের পরিচালকের নির্দেশে রোগীকে আইসিইউতে ভর্তি করা হয়। ১৬ তারিখ ওই রোগীকে লাইফসাপোর্ট দেয়া হয়। তার পরেরদিন রোগীর এক্সরে রিপোর্ট খুব বেশি খারাপ আসে। তখন চিকিৎসকদের সন্দেহ বাড়তে থাকে। তার একদিন পরে রোগীর নুমনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গত সোমবার রোগীর করোনা পজিটিভ রেজাল্ট আসে। মঙ্গলবার তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়।

এদিকে আইসিইউতে থাকা আরও ৬ জন রোগীর করোনা পরীক্ষা করলে ৩ জনের নেগেটিভ আসে আর তিন জনের পজিটিভ আসে। আক্রান্ত ৩ জনকে চিকিৎসার জন্য অন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আর একজন এখনও আইসিইউতে আছেন। তাকে স্থানান্তর করার পরই বারডেমের আইসিইউ লকডাউন করা হবে। এছাড়া ১৪ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত আইসিইউতে ডিউটি করা ২১ জন চিকিৎসক, ৭ জন কনসালটেন্ট এবং ৩৫ জন নার্সকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *