সখীপুরে প্রথম করোনা রোগী শনাক্ত; টাঙ্গাইলে মোট ১৩ জন

Slider বাংলার মুখোমুখি


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এই করোনা আক্রান্ত ব্যক্তিটি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন।

গতকাল মঙ্গলবার (২১ই এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান।

আর এ নিয়ে টাঙ্গাইলে ১৩ জন করোনা রোগী শনাক্ত হলো। এদের মধ্যে মঙ্গলবার রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে একজনের (ঘাটাইলের করোনা আক্রান্ত মহিউদ্দিনের) মৃত্যু হয়েছে।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান জানিয়েছেন, “মঙ্গলবার টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে ৭৭ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। এদের মধ্যে সখীপুরের ওই ব্যক্তিকে করোনা নমুনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এছাড়াও তিনি ১৯ দিন আগে গ্রামের বাড়িতে আসেন। আর চার-পাঁচ দিন ধরে তিনি জ্বরে ভুগছেন। সোমবার তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।”

তিনি আরও জানিয়েছেন,”এখন পর্যন্ত টাঙ্গাইলে ৮৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজন মারা গেছেন। আর করোনা আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলায় ৪ জন, ভূঞাপুরে ৫ জন, মধুপুরে ১ জন, মির্জাপুরে ১ জন ও ঘাটাইলে ১ জন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *