কালীগঞ্জে কৃষকদের ধান কাটতে পাশে পৌর ছাত্রলীগ

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি রাজনীতি

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে করোনা ভাইরাসের প্রভাবে কৃষক যখন মাঠ থেকে ধান কাটতে হিমসিম খাচ্ছে, ঠিক তখনই বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে, কালীগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি আলী আল রাফু অমিতের নেতৃত্ব একটি সাহায্যকারী টিম মাঠে কৃষকদের ধানি জমি থেকে ধান কাটতে পাশে দাঁড়িয়েছে।

কালীগঞ্জ পৌরসভার বড়নগর এলাকায় ২০ই এপ্রিল ২০২০ ইং রোজ সোমবার দিনভর পৌর ছাত্রলীগের সাহায্যকারী টিমটি মাঠে গিয়ে কৃষকের সাথে তাদের ধান কাটতে সাহায্য করেন।

এ বিষয়ে কালীগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি আলী আল রাফু অমিতের সাথে কথা বললে তিনি বলেন, দেশের এ ক্রান্তিকালে কৃষকেরা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে যে ফসল ফলিয়েছে সেই ধান, কৃষি শ্রমিকের অভাবে তারা মাঠ থেকে কেটে ঘরে তুলতে পারছেনা। তাই গাজীপুর- ৫ কালীগঞ্জের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি এবং বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ ও গাজীপুর জেলা ছাত্রলীগের নির্দেশে আমি কালীগঞ্জ পৌর ছাত্রলীগ ও বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে, কালীগঞ্জের কৃষকদের পাশে দাঁড়াতে একটি সাহায্যকারী টিম তৈরি করা হয়েছে। যার মাধ্যমে আমরা আজকে কালীগঞ্জ পৌর বড়নগর এলাকার কিছু কৃষকের সাথে ফসলের মাঠে ধান কাটতে সাহায্য করছি। কালীগঞ্জ পৌরসভার কৃষকদের মাঠের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত প্রতিনিয়ত আমাদের এ সেবা মূলক কার্যক্রম চলতে থাকবে।

কৃষকদের মাঠ থেকে ধান কাটার সাহায্যকারী টিমের মধ্যে ছিলেন, কালীগঞ্জ পৌর ছাত্রলীগের সদস্য মো. নয়ন মিয়া, মো. রবিউস সানি, মো. তারিকুল ইসলাম, মো. রাজীব মিয়া, কালিগঞ্জ পৌর ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি তায়েব হোসেন, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম বাপ্পি, কালীগঞ্জ পৌর ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি সিয়াম মিয়া, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসাইন সহ বিভিন্ন ওয়ার্ডের ছাত্রলীগের নেতা কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *