গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ১৫, মোট ৭৫ আক্রান্ত ২৬৬ মোট ১৮৩৮

Slider জাতীয় টপ নিউজ সারাদেশ

ঢাকা: করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় বাংলাদেশ ১৫ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ জনে। ২১৯০টি নমুনা পরীক্ষা করে নতুনভাবে আক্রান্ত হয়েছে ২৬৬জন। মোট আক্রান্তের সংখ্যা হল ১৮৩৮ জনে।

আজ শুক্রবার দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৬৬
মোট আক্রান্ত ১৮৩৮
হাসপাতালে চিকিৎসাধীন ৩২
সুস্থ হয়ে বাড়িতে ৫৮
প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ২১৩২
হোম কোয়ারেন্টাইন ২৬৭৫২
আইসোলেশন ৩৮৩
মোট মৃত্যু ৭৫

বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান তিনি।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ২১ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন প্রায় এক লাখ ৪৭ হাজার ১০ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন সাড়ে পাঁচ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। রোববার এ ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে পরে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দেশবাসীকে নিজ বাড়িতে থাকার আহ্বান জানানো হয়।

ছুটির সময়ে অফিস-আদালত থেকে গণপরিবহন, সব বন্ধ করে দেয়া হয়েছে। কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল, জরুরি সেবা এই বন্ধের বাইরে থাকছে। জনগণকে ঘরে রাখার জন্য মোতায়েন রয়েছে সশস্ত্র বাহিনীও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *