সিলেটে করোনার উপসর্গ নিয়ে এক শিশুর মৃত্যু, দুই করোনারোগী শনাক্ত

Slider জাতীয় সিলেট


সিলেট প্রতিনিধি :: সিলেটে ২৪ ঘণ্টায় যাদের পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে দুজনের করোনা পজেটিভ ধরা পড়েছে। নতুন শনাক্ত দুজনের মাধ্যে একজন গোয়ানঘাট ও অপরজন জৈন্তাপুর উপজেলার বাসিন্দা। আক্রান্ত দুইজনই পুরুষ এবং দুজনই নিজ নিজ উপজেলার প্রথম করোনা রোগী। দুজনের মাধ্যে একজন ঢাকা ফেরত। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

গোয়ানঘাটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ী ও গ্রাম আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকালে উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিবের নির্দেশনায় পুরোপুরি লকডাউন করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, রাজধানী ঢাকা থেকে ফেরত এক ব্যাক্তি গোয়াইনঘাটে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে ও সহযোগিতায় তার বাড়ি ও গ্রামকে লকডাউন করে চিকিৎসার জন্য তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে আজ সকালে করোনার উপসর্গ নিয়ে সিলেটের উপশহরে এক শিশুর মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় শিশুটির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, শিশুটি গত কয়েকদিন ধরে জ্বর, শর্দি, কাশি রোগে ভুগছিল। বৃহস্পতিবার সকালে তার শারীরিক অবস্থা খারাপ হলে স্বজনরা তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বেসরকারি একটি হাসপাতাল থেকে মেয়েটিকে শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেয়ার জন্য বলা হলেও তারা ওসমানীতে নিয়ে আসেন। রাস্তায়ই শিশুটির মৃত্যু হয়। জ্বর, শর্দি, কাশিসহ করোনার কিছু উপসর্গ থাকায় আমরা তার শরীর থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *