কালিয়াকৈরে কলেজ ছাত্রী সহ ২ জন করোনায় আক্রান্ত, ৪ গ্রাম লকডাউন

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে কলেজছাত্রীসহ একই গ্রামের দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় চার গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় করোনা আক্রান্তের ঘটনা এটাই প্রথম। বুধবার দুপুরে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবীর কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্তরা হলেন, উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের জাথালিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে আসলাম মিয়া (৩২) ও একই এলাকার আব্দুল মিয়ার ছেলে রাসেল মিয়া (২০)।

এলাকাবাসীও স্থানীয়রা জানায়, গত ৩ থেকে ৪ মাস আগে আসলাম সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন। পরে তিনি ও পাশের বাড়ির রাসেল একই সাথে চলাচল করেন। গত তিন দিন আগে তাদের জ্বর হলে তারা কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে নমুনা পরীক্ষা করতে দেন। তাদের মধ্যে রাসেল বড়ইবাড়ি আদর্শ ডিগ্রী কলেজের ২য় বর্ষের ছাত্র বলেও জানিয়েছেন স্থানীয়রা।

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবীর কুমার জানান, নমুনা পরীক্ষার পর ওই দু’যুবকের করোনাভাইরাস পজেটিভ আসে। তাদেরকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হাসপাতালের একটি টিম সার্বক্ষণিক তাদেরকে পর্যবেক্ষণ করবেন। যদি বেশি খারাপ অবস্থা হয় তাহলে তাদের আইসোলেশনে নেয়া হবে। এছাড়া ওই দু’যুবকের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন ও গবেষনা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে। আক্রান্তদের পরিবারের সদস্যদেরকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী হাফিজুল আমিন জানান, ওই দুই যুবকের করোনা পজেটিভ আসায় জাথালিয়া গ্রামের তাদের নিজ নিজ বাড়ির একটি কক্ষে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। একই সাথে ওই গ্রামমসহ আশপাশের বংকুরি, সিঙ্গাপুর বাজার, ইটালি বাজার এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *