শ্রীপুরে আরও চারজনের করোনা শনাক্ত , এ নিয়ে আক্রান্ত নয় জন

Slider

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরের আরও চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তরা চারজন পাশ্ববর্তী কাপাসিয়া উপজেলার ছোঁয়া এগ্রোফিড কারখানার শ্রমিক। এর আগে ওই কারখানার ১৩জন শ্রমিক কারোনায় আক্রান্ত হয়েছিলেন। শ্রীপুরের চারজনসহ ওই কারখানার ১৭জন শ্রমিক করোনায় আক্রান্ত হলেন।

তাদের মধ্যে উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের লতিফপুর গ্রামের ২৭বছর বয়সী একজন, একই ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামের ২৯বছর, ৪৮বছর ও ২৭ বছর বয়সী তিনজন। বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এএসএম ফাতেহ্ আকরাম জানান, ঠান্ডা ও জ্বরের উপস্বর্গ থাকায় গত রোববার (১২ এপ্রিল) উপজেলার গোসিঙ্গা ইউনিয়ন থেকে করোনা আক্রান্ত সন্দেহে কয়েকজনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। মঙ্গলবার আইইডিসিআর থেকে পাঠানো প্রতিবেদনে লতিফপুর গ্রামের একজন ও বেড়াবাড়ি গ্রামের তিনজনের দেহে করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রণয় ভূষণ দাস জানান, নমুনা সংগ্রহের পর তাদের হোম কোয়ারেন্টাইন বিধি মানতে বলা হয়েছিল। ভাইরাসটি যাতে ছড়িয়ে পড়তে না পারে এখনও তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হবে। এরপরও তাদের শারীরিক অবস্থার উন্নতি না হলে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হবে। অবস্থার অবনতি হলে তাদের ঢাকায় পাঠানো হবে।

প্রসঙ্গত: গতকাল শ্রীপুর উপজেলায় ৫জন করোনা রোগী শনাক্ত হয়। ওই সকল এলাকা ও রাস্তাঘাট লকডাউন করে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *