খাবারের দাবিতে গোপালগঞ্জে সড়ক অবরোধ

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

গোপালগঞ্জ: খাদ্য সহায়তার দাবিতে কর্মহীন, অতিদরিদ্র দিনমজুর মানুষ গোপালগঞ্জের মুকসুদপুরে ঢাকা-বরিশাল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। মঙ্গলবার সকাল থেকে একটানা দুপুর ১২টা পর্যন্ত উপজেলার রথখোলা নামক স্থানে বিক্ষোভ প্রদর্শন করেন অবরোধকারীরা। এ সময় সড়কের দুপাশে যানবাহন আটকা পড়ে।

এসময় এক বিক্ষোভকারী বলেন, পরিবার নিয়ে বড় কষ্টে আছি। আমরা স্থানীয় রাজনীতির শিকার। তাই খাদ্য সহায়তা পাইনি। ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডের মানুষও ত্রাণ থেকে বঞ্চিত। পেটের জ্বালায় রাস্তায় নেমেছি। আমরা খাবার চাই।

মঙ্গলবার সকাল থেকে একটানা দুপুর ১২টা পর্যন্ত রথখোলা নামক স্থানে বিক্ষোভ প্রদর্শন করেন অবরোধকারীরা। এ সময় সড়কের দুপাশে যানবাহন আটকা পড়ে।

খবর পেয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম মাসুদুর রহমান, ইউপি চেয়ারম্যান হাজী মোহাম্মদ আলী ও সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম টুটুল বিক্ষোভকারীদের সাথে কথা বলেন। ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে দুপুর ১২ টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন তারা।

বিক্ষুব্ধরা জানান, তিন পাড়ায় ৮০০ পরিবারের বসবাস। এরমধ্যে প্রায় ৩০০ পরিবার দিনমজুরী ও হকারি করে জীবিকা নির্বাহ করে। সবারই আয়-রোজগার বন্ধ। কারো বাড়িতে খাবার নেই। এ পর্যন্ত কোনো সরকারি বা বেসরকারি খাদ্য সহায়তা পায়নি।

দিগনগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মোহাম্মদ আলী জানান, তাদের ঘরে খাবার নেই। খাবারের দাবিতে সড়ক অবরোধ করেছিল। খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে গিয়ে খাদ্য সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিলে সড়ক অবরোধ তুলে নেয়। ওই ওয়ার্ডে ৬০ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। বাকী পরিবারগুলোর জন্যও ত্রাণের ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *