৯ করোনা রোগী শনাক্ত- ইনসাফ বারাকা কিডনি হাসপাতাল লকডাউন

Slider জাতীয়

ঢাকা: ঢাকার মগবাজারের ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল লকডাউন করা হয়েছে। হাসপাতালের চিকিৎসক, নার্সসহ মোট ৯জন স্টাফ করোনা আক্রান্ত হওয়ার পর আইইডিসিআরের পরামর্শে হাসপাতাল কর্তৃপক্ষ আজ দুপুরে লকডাউন করে দিয়েছে। হাসপাতাল ও পুলিশ সুত্র জানিয়েছে, করোনা পরিস্থিতিতে এই হাসপাতালে অন্যান্য রোগীর সংখ্যা কম হলেও সাধারণ জ্বর সর্দি কাশির রোগীদের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হতো। জরুরি বিভাগে যারা চিকিৎসা দিতেন এদের মধ্যে দুজন চিকিৎসক প্রথমে করোনা আক্রান্ত হন। পরবর্তীতে কয়েকজন নার্স ও স্টাফের করোনা পরীক্ষা করলে পজিটিভ রেজাল্ট আসে। এখন দুই ডাক্তার, পাঁচ জন নার্স ও দুই কর্মীসহ মোট ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ইনসাফ বারাকা কিডনি এন্ড জেনারেল হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ বলেন, আমাদের জরুরি বিভাগের দুই জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে কয়েকজন নার্স ও স্টাফের করোনা টেস্ট করে তাদেরও পজিটিভ পাওয়া যায়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তাদের টেস্ট করানো হয়েছিলো। সোমবার তাদের পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর আমরা আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করলে তারা হাসপাতাল লকডাউনের পরামর্শ দেন।
পরে মঙ্গলবার দুপুরে হাসপাতাল লকডাউন করে দেয়া হয়েছে।

ডিএমপির তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারি পুলিশ কমিশনার মইনুল ইসলাম মানবজমিনকে বলেন, হাসপাতালটিতে ২ চিকিৎসক, ৫ জন নার্স ও ২ জন আয়া করোনা আক্রান্ত হয়েছেন। খবর পেয়ে আজ দুপুরেই হাসপাতালটি লকডাউন করে দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে কোনো রোগী নাই। পুলিশের পক্ষ থেকে হাসপাতালটির ওপর সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *