কালীগঞ্জে ডিশ ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ি ভাঙচুর, আহত ৫

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ কালীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বে ডিশ ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ি ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মহিলাসহ ৫ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বালীগাঁও পশ্চিম পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে। এই সংক্রান্ত বিষয়ে থানায় ৯ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন কালীগঞ্জ ক্যাবল নেটওয়ার্ক নামক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. সালাউদ্দিন আহমেদ।

এই সংক্রান্ত বিষয়ে অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মিজানুল হক বলেন, উক্ত ঘটনা সম্পর্কে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

থানায় লিখিত অভিযোগে জানা যায়, কালীগঞ্জ ক্যাবল নেটওয়ার্কের ডিশ লাইনের সাময়িক সমস্যা সৃষ্টি হলে লাইন বন্ধ হয়ে যায়। শুক্রবার সন্ধ্যার পর ব্যবসা প্রতিষ্ঠানের পূর্ব পাশে মন্টুর বাড়ির সামনে লাইন মেরামত করার জন্য তিনজন লাইনম্যান আব্দুল খালেক, সোহেল ও শাহিন যান। তারা ডিশ লাইন মেরামত করার সময় ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. শুক্কুর আলী ও সাধারন সম্পাদক মোমেন পাঠান লাইনম্যানদের উদ্দেশ্য বলেন, নিজেরা লাইন কেটে আবার আইচ্ছস ঠিক করতে। তাদের কথায় ন্যায়সঙ্গত প্রতিবাদ করে লাইনম্যানেরা।

তখন ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদক তাদের ওপর ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায় তারা দুইজন ও তাদের সহযোগীরা ওই লাইনম্যানদের মারধর করে। লাইনম্যানেরা ব্যবসা প্রতিষ্ঠানে এসে বিষয়টি ডিশ মালিক সালাউদ্দিন আহমেদকে অবগত করলে তিনি তাদের থানায় গিয়ে বিষয়টি জানানোর জন্য পরামর্শ দেন।

তারা থানায় আসার পর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. শুক্কুর আলী ও সাধারন সম্পাদক মোমেন পাঠানের নেতৃত্বে ১৫/২০ জন উচ্ছৃঙ্খল বখাটেরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ডিশ মালিক সালাউদ্দিন আহমেদের ওপর হামলা চালায়। হামলায় সে গুরুতর আহত হয় পরলে তারা অফিসে লুটে পড়ে। তখন প্রতিপক্ষরা ডিশের অফিস রুমে গিয়ে বিভিন্ন মেশিন, ডিসের তার এবং বসত বাড়ির থাই গ্লাসের ৮ টি জানালা ভাঙচুর করে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।

ঘটনার সময় আশেপাশের লোকজন এগিয়ে আসলে পূর্ব পাশে কর্মচারী শাহীনের বসতবাড়িতে গিয়ে ভাঙচুর করে হামলাকারীরা। শাহীনের বসত ঘরের টিনের বেড়া, ফ্রিজ, ডেসিং টেবিল, সুকেজসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে প্রায় ২ লাখ ৭০ হাজার টাকার ক্ষতিসাধন করে। এই সময় শাহীনের বউ পারুল আক্তার হামলাকারীদের বাঁধা দিতে গেলে তাকে মারধর করে আহত করা হয়।

কালীগঞ্জ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. সালাউদ্দিন আহমেদ বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. শুক্কুর আলী ও সাধারন সম্পাদক মোমেন পাঠানের নেতৃত্বে তাদের সহযোগীদের নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠা ও কর্মচারীর বসতবাড়ি ভাঙচুর করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *