করোনা যোদ্ধার মৃত্যু হলে পরিবার পাবে কোটি রুপি: অরবিন্দ কেজরিওয়াল

Slider জাতীয় টপ নিউজ ফুলজান বিবির বাংলা

ডেস্ক: করোনাভাইরাস আক্রান্ত রোগীদের যারা সেবা দিচ্ছেন তারা দেশ রক্ষাকারী সেনাদের চেয়ে কোনও অংশে কম নয় বলে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাদেরকে যোদ্ধা আখ্যা দিয়ে তিনি বলেছেন করোনা রোগীদের সেবা দিতে গিয়ে যদি মৃত্যু হয় তাহলে সেই চিকিৎসাকর্মীর পরিবারকে এক কোটি রুপি দেওয়া হবে। বুধবার (১ এপ্রিল) বিকেলে চিকিৎসা পেশাজীবীদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সের সময় তিনি এই ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছে সম্প্রচারমাধ্যম এনডিটিভি।
ভিডিও কনফারেন্সে পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করেন অরবিন্দ কেজরিওয়াল

ভারতের রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত অন্তত ১২০ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ভারত জুড়ে আক্রান্তের সংখ্যা এক হাজার ছয়শো ছাড়িয়েছে। মারাত্মক ছোঁয়াচে এই ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিতরা রয়েছেন প্রচণ্ড ঝুঁকিতে।

বুধবার চিকিৎসা পেশাজীবীদের সঙ্গে আলাপের সময় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘যুদ্ধের সময় এক জন সেনা নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশকে রক্ষা করেন… পুরো জাতি তার কাছে ঋণী থাকে। আজ আপনারা (চিকিৎসা কর্মীরা) যে কাজ করছেন তা সেনার কাজের চেয়ে কম নয়। এই দেশের মানুষের জীবন রক্ষার্থে আপনারা নিজের জীবনকে ঝুঁকিতে ফেলছেন’।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘দিল্লি সরকার আগেই ঘোষণা দিয়েছিল দেশ রক্ষা করতে গিয়ে কোনও সেনা যদি মারা যায় তাহলে তার পরিবার কোটি রুপি পাবে। আজ আমি সম্মান জানিয়ে ঘোষণা করতে চাই যে, করোনা আক্রান্তদের সেবা করার সময় দুর্ভাগ্যক্রমে যদি কোনও স্বাস্থ্য কর্মী- তিনি পরিচ্ছন্ন কর্মী, চিকিৎসক বা নার্স যেই হোন না কেন যদি মারা যান তাহলে পরিবারকে এক কোটি রুপি দেওয়া হবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *