খেলার মাঠে শিক্ষার্থীরা ঘরে ফেরাতে ব্যতিক্রমী উদ্যোগ পুলিশের

Slider গ্রাম বাংলা জাতীয়

রাতুল মন্ডল শ্রীপুর: সড়কের পাশেই খেলার মাঠে ক্রিকেট খেলছিলো বেশ কয়েকজন কোমলমতি শিক্ষার্থী। নজরে পড়লো গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপারের। গাড়ি রাস্তার পাশে দাঁড় করিয়ে তিনি গেলেন খেলার মাঠে। তারপর সকল শিক্ষার্থীদের মাঠের একপাশে ডেকে নিয়ে তাদেরকে মরণঘাতী করোনা ভাইরাস সম্পর্কে বুঝিয়ে বই হাতে বাড়ি ফিরে যেতে উদ্বুদ্ধ করেন। এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আল মামুন।

মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

স্কুল কলেজ বন্ধ হলেও করোনা ভাইরাসকে অপেক্ষা করে শিক্ষার্থীরা ঘরে না থেকে দল বেঁধে খেলার মাঠে। আর খেলার মাঠ থেকে ছড়াতে পারে মরণঘাতী করোনা ভাইরাস। এই চিন্তা মাথায় রেখে গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আল মামুন তাদের ঘরে ফেরাতে নিয়েছেন ব্যতিক্রমী এক উদ্যোগ।
গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার বিভিন্ন খেলার মাঠে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে তাদের হাতে দেশের খ্যাতনামা লেখকের কবিতা ও গল্পের বই হাতে তুলে দিয়ে বাড়ি ফিরিয়ে দেন।

সহকারী পুলিশ সুপার আল মামুন বলেন, শিক্ষার্থীর অলস সময় পার করতে প্রতিটা খেলার মাঠে গিয়ে তাদেরকে বুঝিয়ে সবার হাতে একটি করে গল্প ও কবিতার বই দিয়ে তাদের বুঝিয়ে ঘরে ফিরাচ্ছি।

আমি মনে করি তাতে করে কোমলমতি শিক্ষার্থীদের অলস সময় ভালোভাবে কাটবে এবং মরণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *