কোয়ারেন্টাইনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

Slider জাতীয় টপ নিউজ


ডেস্ক: ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর এক উপদেষ্টা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে ঝুঁকি অনুভব করে কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সোমবার দেশটির সংবাদমাধ্যম হারেৎজ এ খবর জানিয়েছে।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, গত কয়েকদিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই তার আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

ইসরায়েলি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এখন ব্যবস্থা নেবেন নেতানিয়াহু। এই সংবাদমাধ্যম জানিয়েছে, পালুচের স্বামীর শরীরে করোনার উপস্থিতি পাওয়ার বেশ কয়েক ঘণ্টা পর তিনি আক্রান্ত হন।

এদিকে, চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাস ইসরায়েলেও থাবা বসিয়েছে। দেশটিতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত দেশটিতে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। করোনা ঠেকাতে ইসরায়েলে সব স্কুল বন্ধ রাখা হয়েছে এবং জমায়েত বা একসঙ্গে ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া সুপারমার্কেট, ফার্মেসি, গ্যাসস্টেশন ও ব্যাংক ছাড়া সব প্রতিষ্ঠান গত ১৫ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *