দেশে নতুন কেউ আক্রান্ত হয়নি, সুস্থ হয়েছেন ১৫ জন–ফ্লোরা

Slider জাতীয় টপ নিউজ সারাদেশ


ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত হননি। অন্যদিকে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন চারজন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কারও শরীরে কভিড-১৯ এর সংক্রমণ পাওয়া যায়নি। আর আগে থেকে হাসপাতালে থাকা ৩২ জনের মধ্যে চারজন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত মোট ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আইইডিসিআরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৪৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। সেরে উঠেছেন ১৫ জন। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৮ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৬১ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৯৮ হাজার ৭০ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩১ হাজার ৭৭২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *