পেশাদরিত্ব বজায় রাখতে পুলিশের প্রতি আইজিপির নির্দেশ

Slider জাতীয় সারাদেশ


মরণঘাতি ভাইরাস করোনা প্রতিরোধে সরকারের নির্দেশে মাঠে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে বাসায় থাকার পরামর্শ দেয়া হচ্ছে । এরমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষকে লাঞ্ছিত করার বিভিন্ন ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে। অভিযোগ উঠেছে, বিশেষ প্রয়োজনে বাইরে বের হলেই শারীরিক লাঞ্ছনার শিকার হচ্ছেন অনেকে। এতে ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে পুলিশের। এক্ষেত্রে পেশাদরিত্ব বজায় রাখতে পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

এ বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের পাঠানো বার্তায় তিনি বলেছেন, ‘জনজীন সচল রাখতে চিকিৎসা, ওষুধ, নিত্যপণ্য, খাদ্যদ্রব্য, বিদ্যু’, ব্যাংকিং ও মোবাইলফোনসহ আবশ্যক সকল জরুরি সেবার সাথে সম্পৃক্ত ব্যক্তি ও যানবাহনের অবাধ চলাচল নিশ্চিত করুন।’ পুলিশকে পেশাদারিত্ব বজায় রাখার আহবান জানিয়ে আইজিপি বলেন, ‘দায়িত্ব পালনকালে সাধারণ জনগণের সাথে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার আচরণ বজায় রাখুন।’ অধিনস্ত সকল পুলিশ সদস্যের কাছে বার্তাটি পৌঁছে উচ্চ পদস্থ কর্মকর্তাদের তা বাস্তবায়ন নিশ্চিত করার আহবান জানান আইজিপি।

শুক্রবার রাতে পুলিশের ইউনিটের প্রধান, বিভাগীয় রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার (এসপি), মেট্রোপলিটন এলাকার উপ-কমিশনার (ডিসি), থানার ওসিদের এই বার্তা দেন তিনি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *