কলকাতার অধিকাংশ পত্রিকার মুদ্রণ বন্ধ

Slider জাতীয় বাংলার মুখোমুখি


কলকাতা: করোনা ভাইরাসের আতঙ্কের জেরে কলকাতার আরও একটি সংবাদপত্র তাদের মুদ্রণ বন্ধ রাখার কথা ঘোষনা করেছে। অন্যান্য সংবাদপত্র প্রতিদিনের মতো পত্রিকা তৈরি করলেও তা মুদ্রণে পাঠাচ্ছেন না বলে জানা গেছ্ ।

বৃহস্পতিবারের ”আজকাল” পত্রিকার সংস্করণটি তৈরি হয়ে গেলেও মুদ্রণে পাঠানো হয়নি। পত্রিকাটির প্রথম পৃষ্ঠায় এক ঘোষণায় বলা হয়েছে, করোনা ভাইরাসের বিপদ ও আতঙ্কেও জন্য বিক্রেতারা কাগজ তুলছেন না। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ঝুঁকির মধ্যেও মুদ্রণ চালু রাখা হয়েছিল। কিন্তু যেহেতু পাঠকের কাছে পৌঁছানো যাচ্ছে না তাই ২৬ মার্চ থেকে আপাতত মুদ্রণ বন্ধ রাখতে হচ্ছে। ঘোষণায় আরও জানানো হয়েছে, পরিস্থিতির উন্নতি হলেই মুদ্রণ শুরু হবে। এদিন গণশক্তি পত্রিকাও মুদ্রণের উপযোগী পত্রিকা তৈরি হওয়ার পর বৃহস্পতিবার তা ছাপা হয়নি। তবে বৃহস্পতিবারের সংস্করণ মুদ্রণে না গেলেও পত্রিকাটির প্রথম পৃষ্ঠায় ঘোষণা দিয়ে বলা হয়েছে, তারাও মুদ্রণ স্থগিত রেখেছন।
সংবাদ প্রতিদিন জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বণ্টন সমস্যা সমাধানের দায়িত্ব দিয়েছেন পুলিশকে। সংবাদপত্র মালিকদের অনুরোধ করেছেন হকারদের পাশ দেবার জন্য। গত বুধবার এক ঘোষণা দিয়ে বর্তমান পত্রিকা আপাতত বন্ধ রাখার কথা জানিয়েছে। এদিকে আনন্দবাজার পত্রিকা দৈনিক মুদ্রণ সংখ্যা কমিয়ে দিয়েছে বলে জানা গেছে। পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে জানানো হচ্ছে স্বাস্থ্য সম্মত পদ্ধতিতে কাগজ ছাপা হওয়ার কথা। কলকাতা থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক গুলোও মুদ্রণ বন্ধ রাখার পথে যাওয়ার কথা ভাবছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *