শ্রীপুরে জমজম স্পিনিং এ আগুন!

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল, শ্রীপুর(গাজীপুর): গাজীপুরের শ্রীপুরে জমজম স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর পৌনে তিনটায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার উত্তর পাড়া জৈনা বাজার এলাকায় কারখানার তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়।

বুধবার (২৫ মার্চ) দুপুর দুইটা ১০ মিনিটে তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে বলে নিশ্চিত করেছে শ্রীপুর ফায়ার সার্ভিস।

শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিসের সিনিয়ন ষ্টেশন অফিসার মিয়া রাজ অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করেছেন।

কারখানার কোয়ালিটি বিভাগের সহকারী ব্যবস্থাপক রাসেল সরকার জানান, দুপুর আনুমানিক পৌনে তিনটায় তুলার গোডাউন থেকে ধোঁয়া উঠতে থাকে। পরে আগুন নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। তবে আগুনের ঘটনায় কেউ কোনো আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরো জানান, আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট কাজ করছে। গাজীপুর ও মাওনা ফায়ার সার্ভিস থেকে তিনটি ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিস থেকে দুইটি ইউনিট কিছুক্ষনের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আমাদের সাথে কাজ করবে। দীর্ঘ সাড়ে তিন ঘন্টার চেষ্টায় শ্রীপুরে জমজম স্পিনিং মিলস্ এর আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন ও সহকারি কমিশনার (ভূমি) ফারজানা নাসরিন।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানিয়েছেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। আগুনের ভয়াবহ অবস্থা বিবেচনা করে গাজীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসসহ ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য যোগ দেয়। দীর্ঘ সাড়ে তিন ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *