শ্রীপুরে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে বেড়েই চলছে গরু চুরি !

Slider গ্রাম বাংলা জাতীয়

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে গরু চুরির যেন হিড়িক পড়েছে। প্রায় প্রতি রাতে কোন না কোন কৃষকে সর্বশান্ত করে তাদের বেঁচে থাকা একমাত্র অবলম্বন গরু চুরি করে নিচ্ছে রাতের আঁধারে। রাত জেগে পাহারা দিয়েও শেষ রক্ষা পাচ্ছে না অসহায় কৃষকরা।

মাওনা ইউনিয়ন গত দুই মাসে অন্তত পঞ্চাশটিরও বেশি গরু চুরির ঘটনা ঘটেছে।

(১৩ মার্চ শুক্রবার) মধ্যরাতে সিংগারদিঘী গ্রামের কৃষক জাকির হোসেনের গোয়ালঘর থেকে তিনটি ষাড়গরু ও দুটি বকনাগরু অপর দিকে একই গ্রামের মৃত আব্দুল আওয়ালের ছেলে মো. আদম আলীর গোয়ালঘর থেকে চারটি গরুসহ মোট নয়টি গরু চুরি করে নিয়ে যায়।

ভুক্তভোগী কৃষকদের সাথে কথা বলে জানাযায়,
ঘটনার রাতে অন্য দিনের মতো গরুগুলোকে নিজ নিজ গোয়ালঘরে রেখে তারা ঘুমিয়ে পরে। মধ্যে রাতের কোন এক সময় গোয়ালঘর থেকে গরু চুরি করে নিয়ে যায়।

ভুক্তভোগী জাকির হোসেন জানায়, আমি ও আমার স্ত্রী সকালে গোয়াল ঘরে যাই, গিয়ে দেখি আমার গরুগুলো নেই। এসময় আমাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে। একই ভাবে আদম আলীও সকালে গোয়াল ঘরে গিয়ে তার চারটি গরু নেই।

তাদের ধারণা, এলাকার চিহিৃত কিছু চুরের সহযোগিতায় অজ্ঞাত চোরেরা তাদের দীর্ঘদিনের লালিত-পালিত গরু চুরি করেছে ধারাবাহিক ভাবে ।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী মুঠোফোনে বলেন, গরু চুরির অভিযোগটি জেনেছি, নিয়ে তদন্ত শুরু হয়েছে। তদন্তসাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *