৭৮ মামলার আসামী হয়ে মির্জা ফখরুল কাশিমপুর কারাগারে

Slider জাতীয়

02f700dc7354f74d020b219d88efcf40-Mirza

গাজীপুর:৭৮ মামলার আসামী বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে আনা হয়েছে। ।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) দুপুর সোয়া তিনটার দিকে ঢাকা কেন্দ্রিয়কারাগার থেকে ফখরুলকে নিয়ে প্রিজনভ্যান কাশিমপুর কারাগারের উদ্দেশে রওনা হয়। বিকাল ৪টা ৪৩মিনিটে তিনি কাশিমপুর কারাগারে পৌঁছান।

ঢাকা কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কিবর  এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার (৬ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সময় ফখরুলকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাকে সহিংসতা সৃষ্টির অভিযোগে গত ৪ জানুয়ারি পল্টন থানায় দায়ের হওয়া একটি মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার (৭ জানুয়ারি) ঢাকার সিএমএম আদালতে পাঠানো হয়। ওই মামলায় পুলিশ মির্জা ফখরুলের ১০ দিনের রিমান্ড চাইলেও রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর তাকে কারাগারে পাঠিয়ে দেন আদালত। একই সঙ্গে তাকে ১০ দিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গত ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি রাজধানীতে সংঘটিত বিভিন্ন সহিংস ঘটনায় দায়ের হওয়া পল্টন থানার ৬টি ও মতিঝিল থানার ১টি মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি করা হয়েছে। এর মধ্যে পল্টন থানার একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড চাওয়া হয়েছিল।

এর আগে ফখরুলের বিরুদ্ধে ৭১টি মামলা ছিল। নতুন এ ৭টিসহ এখন তার বিরুদ্ধে দায়ের করা মামলার সংখ্যা দাঁড়ালো ৭৮টি। ইতোপূর্বেও তিনি এখানে ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *