করোনা আক্রান্তের ঝুঁকিতে আছেন ৭০ ভাগ জার্মান’

Slider জাতীয় সারাবিশ্ব


ঢাকা: ইউরোপের দেশ জার্মানির জনসংখ্যার ৬০ থেকে ৭০ ভাগ করোনা ভাইরাসে আক্রান্ত হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে জার্মানির সরকারের পক্ষ থেকে আয়োজন করা প্রথম সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ খবর দিয়েছে ডয়েচে ভেলে বাংলা।

এখন পর্যন্ত কোনো প্রতিষেধক আবিস্কার না হওয়ায়, ছড়ানোর গতি কিভাবে কমানো যায় সেদিকেই জার্মানি বেশি গুরুত্ব দিচ্ছেন বলে জানিয়েছেন ম্যার্কেল। দেশটির রাজধানী বার্লিনে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে তিনি বলেন, করোনা ভাইরাস ঠেকানোর কোনো ব্যবস্থা বা কার্যকর উপায় এখনও নেই। ফলে জনসংখ্যার ৬০ থেকে ৭০ ভাগ এ ভাইরাসে আক্রান্ত হতে পারেন।

উল্লেখ্য, জার্মানিতে এখন পর্যন্ত মোট ১২৯৬ জনের দেহে এই রোগের সংক্রমণ ধরা পড়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের। যার মধ্যে তৃতীয়জন মারা গেছেন বুধবার। তিনজনেরই মৃত্যু হয়েছে পশ্চিমাঞ্চলের জেলা হাইন্সব্যার্গে।

ম্যার্কেল এই পরিস্থিতিতে সবাইকে ঐক্য বজায় রাখার আহবান জানিয়েছেন। বলেছেন, আমাদেরকে ঐক্য, বোধ-বুদ্ধি এবং আর ভালোবাসার পরীক্ষা দিতে হবে এবং আশা করি সেই পরীক্ষায় আমরা উত্তীর্ণ হব। এ সময় তিনি স্বাস্থ্য কর্মী এবং স্থানীয় প্রশাসনগুলোকে ভাইরাস প্রতিরোধে উদ্যোগ নেয়ার জন্য ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *