১৭ই মার্চের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন মোদি

Slider জাতীয় বাংলার মুখোমুখি


ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ১৭ই মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দেবেন। এ উপলক্ষে মোদি একটি ভিডিও বার্তা প্রেরণ করবেন বলে বুধবার জানিয়েছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

এছাড়া ভারত ১৫০টি অ্যাম্বুলেন্স বাংলাদেশকে দেবে বলেও জানান তিনি। ভারত সফররত বাংলাদেশের ২০ সদস্যের মিডিয়া প্রতিনিধিদের সঙ্গে হায়দরাবাদে এক মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে মতবিনিময়কালে এসব তথ্য জানান বিদেশ সচিব। তিনি বলেন, ১৫০টি অ্যাম্বুলেন্সের মধ্যে ১০০টি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবং বাকি ৫০টি বাংলাদেশ-ভারত বন্ধনের প্রতীক জন্য সরবরাহ করা হবে। এটি হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে বাংলাদেশের জন্য উপহার। এটি একটি জনকেন্দ্রীক ধারণা, যা দুই দেশের মানুষে-মানুষে যোগাযোগ বাড়াবে। বাংলাদেশে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর, জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ১৭ই মার্চের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে এবং বছরব্যাপী কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। প্যারেড গ্রাউন্ডের বর্ণাঢ্য ওই উদ্বোধনীতে অন্যান্য বিদেশি গুরুত্বপূর্ণ অতিথির সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ প্রতিবেশি এবং একাত্তরের দুর্দিনের বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ ছিল।

অনুষ্ঠান স্থগিত হওয়ায় তার সফরও স্থগিত হয়ে যায়। উল্লেখ্য, এর আগে ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রাভিশ কুমার সাংবাদিকদের জানান, পূণবিন্যাস হওয়া মুজিববর্ষের অনুষ্ঠানের নতুন তারিখগুলো পরে জানাবে বাংলাদেশ। সে মতে, পরবর্তী সফরসূচী নির্ধরিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *