বৃষ্টিতে খেলা বন্ধ

Slider খেলা জাতীয়

ডেস্ক: লিটন দাসের সেঞ্চুরির পরই বৃষ্টির কারণে বন্ধ রয়েছে খেলা। খেলা বন্ধ হওয়ার আগে পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান। তামিম ইকবাল ৭৯ ও লিটন দাস ১০২ রানে অপরাজিত রয়েছেন।

ওপেনিং জুটিতে রেকর্ড, লিটনের সেঞ্চুরি
ইনিংসের ৩৩তম ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকালেন তামিম ইকবাল। আর তাতেই ধরা দিল নতুন মাইলফলক।বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ওপেনিং জুটিতে সর্বেোচ্চ রানের (১৭০ রান) ২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন।
নান্দনিক ব্যাটিংয়ে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস।১১৪ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন লিটন। প্রথম ওয়ানডেতেও সেঞ্চুরি করেছিলেন তিনি।

দেড়শ রানের জুটি গড়লেন তামিম-লিটন
তামিম-লিটনের ব্যাটে ভর করে ওয়ানডে ক্রিকেটে ওপেনিংয়ে পঞ্চমবারের মতো দেড়শ রানের জুটির দেখা পেল বাংলাদেশ।৩০ ওভারে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১৫২ রান।

ফিফটি করলেন তামিমও
লিটনের পর ফিফটি তুলে নিলেন তামিম ইকবালও। ৬০ বলে ফিফটিতে পৌঁছান তামিম। এটি তামিমের ৪৮তম ওয়ানডে ফিফটি।

শতরানের জুটি
শতরানের জুটি গড়লেন তামিম ইকবাল ও লিটন দাস। ১১০ বলে ওপেনিং জুটিতে শতরান পূর্ণ
হয়।১৯ ওভারে বাংলাদেশের স্কোর ১০০/০।

লিটনের ফিফটি
প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ম্যাচে রান আউট হয়ে ফিরেছিলেন।

পরের ম্যাচে দারুণ ব্যাটিংয়ে তুলে নিলেন ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। ৫৪ বলে ফিফটি করেন তিনি।

তামিম-লিটনের ব্যাটে উড়ন্ত সূচনা বাংলাদেশের
সকাল থেকে সিলেটের আকাশ মেঘে ঢাকা। শুরুতে জিম্বাবুয়ের পেসাররা উইকেট থেকে কিছুটা সুবিধা পাচ্ছিলেন। ইনিংসের শুরুতে তাই সাবধানী ব্যাটিং করছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। তবে উইকেটে থিতু হয়ে যাওয়া পর ব্যাট হাতে ঝড় তোলেন দু’জন। প্রথম ৫ ওভারে ২০ রান তুললেও পরের ৫ ওভারে সেটা পুষিয়ে দেন দুই ওপেনার। বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে বিনা উইকেটে ৫৩ রান। তামিম ইকবাল ৩৪ বলে ৩২ ও লিটন দাস ২৬ বলে ২১ রানে অপরাজিত রয়েছেন।

অধিনায়ক মাশরাফির শেষ ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ
অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচ খেলতে নেমেছেন মাশরাফি বিন মুর্তজা। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে টাইগাররা।

নাঈম-আফিফের অভিষেক, বাদ মুশফিক
মাশরাফির অধিনায়ক হিসেবে বিদায়ী ম্যাচে ওয়ানডে অভিষেক হয়েছে নাঈম শেখ ও আফিফ হোসেনের। এই দু’জন ইতিমধ্যে টি-টোয়েন্টি খেলেছেন বাংলাদেশের হয়ে। এ ম্যাচে মুশফিকুর রহীমকে ছাড়াই খেলতে নেমেছে বাংলাদেশ। শুধু মুশফিকই নন, একাদশে চার পরিবর্তন নিয়ে হোয়াইটওয়াশের মিশনে নেমেছে টাইগাররা। মুশফিকের সঙ্গে নেই আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *