সিলেটে মশার যন্ত্রণায় মশারি নিয়ে মিছিল

Slider জাতীয় সিলেট


সিলেট: সিলেটে মশার উপদ্রবে অতিষ্ঠ নগরবাসী। মশকনিধন কার্যক্রমে সিটি করপোরেশনের উদাসীনতা নাগরিকদের চিন্তিত করে রেখেছে। নগরের বিভিন্ন এলাকার মানুষ মশার যন্ত্রণায় অতিষ্ঠ। বিশেষ করে শামীমাবাদ, কাজলশাহ, ওসমানী মেডিকেল এলাকা, জিন্দাবাজার, শেখঘাট, শিবগঞ্জ, মির্জাজাঙ্গাল, শাহজালাল উপশহর, মিরাবাজার সহ পুরো নগরজুড়ে মশার উপদ্রব বেড়েই চলেছে। মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে মঙ্গলবার নগরীতে মশারি টাঙ্গিয়ে প্রতীকী শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহের বলেন, সিলেট নগরীতে মশা নিধনে বর্ষার শেষের দিকেই কার্যকর পদক্ষেপ নেয়ার প্রয়োজন ছিল। কিন্তু সিসিক কর্তৃপক্ষের উদাসীনতার কারনে শীতের শেষেও মশার যন্ত্রণা থেকে নগরবাসীকে মুক্তি দিতে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি আরো বলেন, মশা নিধনের নাম করে সিটি কর্তৃপক্ষ ওষুধ ছিটিয়ে যে ‘আইওয়াশ’ করে তা মূলত মশা নিধন করে না।

সকালে ওষুধ ছিটিয়ে দিলে বিকেলে আরো মশা বেড়ে যায়। তাই ‘আইওয়াশ’ নয়, মশা নিধনে বাস্তবভিত্তিক স্থায়ী ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি। শোভাযাত্রা শেষে ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

মেয়রের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. জসীম উদ্দিন। স্মারকলিপির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রী, সিলেট প্রেসক্লাব ও সিলেট জেলা প্রেসক্লাব বরাবরে প্রদান করা হয়। মশারি টাঙ্গিয়ে প্রতীকী শোভাযাত্রা ও স্মারকলিপি প্রদানকালে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কল্যাণ সংস্থার উপদেষ্টা ও বিশিষ্ট যুক্তরাজ্য কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ান, সিলেট জেলার অধিকার সচেতন পুস্তক ব্যবসায়ী সমিতির প্রস্তাবিত কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. খলিলুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সহ-সভাপতি মাওলানা এসএমএ গণি আজাদ, মো. আজিজুর রহমান আজিজ, মো. হাবিবুর রহমান, সহ-সভাপতি ও মহানগর কমিটির আহ্বায়ক মো. মুখলিছুর রহমান, সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সিনিয়র সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রমজান আহমদ সাকিল, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সমাজসেবা সম্পাদক ও জাতীয় যুব দিবস-২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত গোলাম কিবরিয়া হিমু, সহ-সাধারণ সম্পাদক ও জাতীয় যুব দিবস-২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, প্রতিবন্ধী সম্পাদক মো. শরীফ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মামুন আহমদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দ, সিলেটপ্রেমী বিভিন্ন ওয়ার্ডের সচেতন নাগরিকবৃন্দদের মধ্য থেকে উপস্থিত ছিলেন সমীর রায়, মো. পিকুল হোসেন, যুবনেতা আব্দুল মুকিত, মুন্না আহমদ, মো. হেলাল আহমদ, মোহাম্মদ আলী, বুরহান উদ্দীন, আনিস আহমদ, মো. সুয়েদ আহমদ রাজন, সানোয়ার আহমদ, হাফিজ রফিকুল ইসলাম, হাফিজ জাকওয়ান আহমদ ও শফি আহমদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *