করোনা ভাইরাসে আক্রান্ত ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী

Slider জাতীয় সারাবিশ্ব

করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি। এক ভিডিওতে এ তথ্য জানিয়েছেন তিনি নিজেই। ভিডিওটিতে তিনি নিজেকে স্বেচ্ছায় পরিবার থেকে বিচ্ছিন্ন করে ফেলার ও চিকিৎসা নেয়ার কথা জানিয়েছেন। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, ইরানে করোনা ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে দেশটিতে এই ভাইরাসে মারা গেছেন ১৫ জন। আক্রান্ত হয়েছেন আরো ৯৫ জন। তবে অনেকে অভিযোগ করেছেন কর্তৃপক্ষ ভাইরাসটির সংক্রমণ নিয়ে তথ্য গোপন করছে। এমন অভিযোগকারীদের মধ্যে দেশটির এক আইনপ্রণেতাও রয়েছেন।
সোমবার এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে জিজ্ঞেস করা হয় হারিরচিকে। তিনি তথ্য গোপনের অভিযোগ অস্বীকার করেন। এ সময় তাকে বারবার নিজের কপালের ভ্রলেখা মুছতে ও কাশতে দেখা গেছে। এরপর মঙ্গলবার এক ভিডিওতে তিনি নিজেই ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার কথা জানালেন।

ভিডিওতে হারিরচি বলেন, গত রাতে আমার জ্বর এসেছিল। প্রাথমিক পরীক্ষায় ভাইরাসে আক্রান্ত হওয়ার ব্যাপারে ইতিবাচক ফল এসেছে। আমি নিজেকে এরপর আলাদা করে ফেলেছি। এখন চিকিৎসা নেয়া শুরু করেছি।
ইরানি উপ-স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা নিশ্চয় ভাইরাসের বিরুদ্ধে আগামী কয়েক সপ্তাহের মধ্যে জয় লাভ করবো। সোমবার ইরানের কওম শহরের আইনপ্রণেতা আহমাদ আমিরাবাদি-ফারাহানি অভিযোগ করেন, শহরটিতে তিন সপ্তাহ আগ থেকে করোনা ছড়াচ্ছে। ইতিমধ্যে মারা গেছেন ৫০ জন। কিন্তু সরকারি তথ্য অনুসারে, দেশজুড়ে মারা গেছেন মাত্র ১৫ জন।

সোমবারের সংবাদ সম্মেলনে ফারাহানির অভিযোগ প্রত্যাখ্যান করেন হারিরচি। বলেন, ফারাহানির দাবির অর্ধেক মানুষ মারা যাওয়ার তথ্য প্রমাণ করতে পারলে তিনি পদত্যাগ করবেন। তবে ফারাহানি নিজের দাবি থেকে সরে যাননি। তিনি জানান, তার কাছে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪০ ব্যক্তির নামের তালিকা রয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *