এবার আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত

Slider জাতীয়

ডেস্ক: এবার সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক বাংলাদেশি (৩৯)। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এর আগে সিঙ্গাপুরে ৫ বাংলাদেশের নাগরিক আক্রান্ত হয়েছিলেন ভাইরাসটিতে। স্থানীয় সময় শুক্রবার আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে।

বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (কোভিড -১৯) নতুন করে দুজন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশি। অপরজন ৩৯ বছর বয়সী ফিলিপাইনের নাগরিক।

নতুন দুই রোগীসহ আমিরাতে মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হলো। তাদের মধ্যে তিনজন চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে ওঠেছেন। বাকি আটজনকে বিশেষ চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, আক্রান্তদের সর্বাত্মক সেবা দেয়া হচ্ছে।

তাদের ভাইরাসের পরিমাণ স্থিতিশীল অবস্থায় থাকায় ভয়ের কারণ নেই।

গত বছরের ৩১শে ডিসেম্বর চীন প্রথম বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে জানায় দেশটির উহান শহরে করোনাভাইরাসের উপস্থিতির কথা। চীন থেকে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া ভাইরাসে এ পর্যন্ত ৭৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২ হাজার ৩৬০ জন।

হাঁচি, কাশির মাধ্যমে ছড়ায় এই করোনাভাইরাস। ভাইরাসের কারণে রোগীর নাক, সাইনাস বা গলার উপরিভাগে সংক্রমণ ঘটে। ধারণা করা হচ্ছে, বাজারে বিক্রির জন্য রাখা সাপ, বাদুর বা অন্যান্য কোনো প্রাণীর মাধ্যমে করোনাভাইরাস ছড়িয়েছে। যদিও কোন প্রাণী এই ভাইরাসের জন্য দায়ী তা এখনো নিশ্চিত করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *