আন্দোলন বেগবান করুন-জামায়াতের

Slider জাতীয়

image_172167.jamayat1

ঢাকা: সরকারবিরোধী চলমান আন্দোলন আরো বেগবান করতে দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী।
সেই সঙ্গে বিএনপির গ্রেফতারকৃত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও একুশে টেলিভিশনের চেয়ারম্যান আব্দুস সালামকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে দলটি।

মঙ্গলবার সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক বিবৃতি এ আহবান জানান।
বিবৃতিতে ডা. শফিক বলেন, ২০ দলীয় জোট ঘোষিত প্রতিবাদ ও অবরোধ কর্মসূচি চলাকালে সারা দেশে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের উপর গুলি বর্ষণ, লাঠি চার্জ, টিয়ারসেল নিক্ষেপ করেছে ও গণগ্রেফতার অভিযান চালিয়েছে। রাষ্ট্রের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মঙ্গলবার সারাদেশ থেকে ২০ দলীয় জোটের ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে এবং আহত করেছে প্রায় শতাধিক নেতাকর্মীকে।

তিনি বলেন, সরকার সারাদেশে ২০ দলীয় জোটের ২০ হাজারের অধিক নেতাকর্মীকে আসামি করে মিথ্যা মামলা দায়ের করেছে। বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার মাহবুব হোসেনসহ আড়াই শতাধিক আইনজীবীর বিরুদ্ধে সরকার মিথ্যা মামলা দায়ের করেছে।
সরকারের দলীয় ক্যাডাররা জাতীয় প্রেসক্লাবের মত স্পর্শকাতর জায়গায় অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি করেছে। গণতন্ত্র, মানবাধিকার ও মত প্রকাশের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান জাতীয় প্রেসক্লাবে আওয়ামী ক্যাডারদের হট্টগোল এ প্রতিষ্ঠানের ভাবমর্যাদাকে ক্ষুন্ন করেছে। আমি এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি বলেন; সরকারের অন্যায়, অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণের কারণে ২০ দলীয় জোট অবরোধ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছে। সরকার গণতন্ত্র হত্যা করেছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। সংবাদপত্র, টেলিভিশনসহ সংবাদ মাধ্যমের মতপ্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে। আইনের শাসন নির্বাসনে পাঠিয়েছে। দেশের জনগণের জানমালের কোন নিরাপত্তা নেই। সরকার গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। এই অবস্থায় কোন দেশ চলতে পারে না। ক্ষমতাসীন এ ব্যর্থ সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে উদ্ধার করার জন্য আন্দোলন ছাড়া জাতির সামনে অন্য কোন বিকল্প নেই। তাই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে সভা-সমাবেশ ও অবরোধ কর্মসূচি পালনের মাধ্যমে চলমান গণআন্দোলন আরো বেগবান করার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

এসময় তিনি বিএনপির গ্রেফতারকৃত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, একুশে টেলিভিশনের চেয়ারম্যান আব্দুস সালাম ও ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি প্রদানের আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *