সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনা ভাইরাস আক্রান্ত

Slider জাতীয় সারাবিশ্ব


কূটনৈতিক রিপোর্টার: সিঙ্গাপুরে আরেক বাংলাদেশি করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে দু’জন বাংলাদেশি আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হলো। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ মিশন জানিয়েছে, দেশটিতে করোনা ভাইরাস আক্রান্ত প্রথম বাংলাদেশিকে আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার অবস্থা অপরিবর্তিত রয়েছে। মঙ্গলবার শনাক্ত হওয়া দ্বিতীয় বাংলাদেশি ৩৯ বছর বয়সী। তিনি বহু বছর ধরে সিঙ্গাপুরে বসবাস করছেন। সিঙ্গাপুর সরকার ওই বাংলাদেশিকে দেশটিতে স্থায়ী বাসিন্দা বা পিআর মর্যাদা দিয়েছে। তিনি জহর বাহরু এলাকায় থাকেন এবং সিঙ্গাপুরের ঐহিত্যবাহী রিসোর্টস ওয়ার্ল্ড সান্তোসা ক্যাসিনোতে কাজ করেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক আপডেটে জানিয়েছে, মঙ্গলবার ওই বাংলাদেশিসহ নতুন করে দুই করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তিকে সনাক্ত করেছে সিঙ্গাপুর।
বাংলাদেশ মিশন জানিয়েছে- করোনা আক্রান্তদের চিকিৎসার বিষয়টি সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় মনিটর করছে। তবে সর্বশেষ যে তথ্য পাওয়া গেছে তাতে জানা গেছে- আক্রান্ত প্রথম বাংলাদেশি যে ডরমিটরিতে থাকতেন তার সব সদস্যকে হাসপাতালে নিয়ে গেছে সরকার। তাদের কারও শরীরে করোনার ভাইরাস জীবাণু ছড়িয়েছে কি-না? সেটির পরীক্ষা নিরীক্ষা চলছে। ওই ডরমিটরির ১৯ জন বাসিন্দার মধ্যে ৯ জন বাংলাদেশি রয়েছেন। তাদের সম্পূর্ণ আলাদা বা কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। দূতাবাস ভায়া মিডিয়া তাদের খোঁজ-খবর রাখছে জানিয়ে মিশন সূত্র বলছে, অর্থনৈতিক কারণে সিঙ্গাপুরে চীনসহ গোটা দুনিয়ার লোকজন যাতায়াত রয়েছে। কারও যাতায়াতে বিধি নিষেধ (রেড অ্যালার্ট) আরোপ করা না হলেও সিঙ্গাপুর সরকার করোনা সতর্কতায় বেশ আগে থেকেই অরেঞ্জ এলার্ট জারি রেখেছে। উল্লেখ্য, যে দু’জন বাংলাদেশি আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন তাতে কেউ চীন সফর করেছেন এমন রেকর্ড পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *