মুক্তিযোদ্ধাকে গলা কেটে হত্যা

Slider চট্টগ্রাম জাতীয় টপ নিউজ


হাটহাজারী (চট্টগ্রাম): চট্টগ্রাম রাউজানে হাটহাজারী উপজেলার এ কে এম নুরুল আজম চৌধুরী নামে ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার উরকিরচর ইউনিয়নের এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা তার দ্বিখ-িত লাশটি হারপাড়া উচ্চ ও প্রাথমিক বিদ্যালয়ের পাশে ফেলে পালিয়ে যায়।

নিহত নুরুল আজম চৌধুরী হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের গুড়ামিয়া চৌধুরী বাড়ির আবদুল হালিম চৌধুরীর পুত্র। তিনি উরকিরচর হারপাড়া উচ্চ বিদ্যালয়ের সামনে একটি স্টেশনারির দোকান করতেন।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নুরুল আজম তার দোকানের পাশের পুকুরে গোসল করেন। এরপর দোকান খোলেন। সকাল ১০টার দিকে এক যুবক কিরিচ দিয়ে তাকে কুুপিয়ে হত্যা করে। দুপুরে পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা গিয়ে পুরো এলাকা ঘিরে রাখেন।
ঘটনাস্থলে পিবিআই, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ও রাউজান রাঙ্গুনিয়া সার্কেলের পুলিশ সুুপারসহ (এএসপি) থানা-পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

নিহতের ছোট ভাই হাটহাজারী গড়দুয়ারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম এনাম চৌধুরী বলেন, আমার ভাই নুরুল আজম একজন মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক সদস্য। উরকিরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মুহাম্মদ সেলিম ও হারপাড়া প্রািথমিক বিদ্যালয়ের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী জসু বলেন, মানুষটা খুব সহজ-সরল, ছিলেন। বাড়ি ছেড়ে প্রায় ১৫ বছর ধরে এখানে বইয়ের দোকান খুলে সেখানেই থাকতেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তিনি যুদ্ধের সময়ের গল্প শোনাতেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মীর হোসেন বলেন, ঘটনার রহস্য উদ্ঘাটনে মাঠে নেমেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *