চীন ফেরত শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি

Slider জাতীয় টপ নিউজ


ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমার থকে চীন ফেরত বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে রংপুর মডেকিলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই শিক্ষার্থীর পরীক্ষা-নিরিক্ষার উপযুক্ত ব্যবস্থা না থাকায় ঢাকার রোগতত্ব ও রোগ নর্ণিয় ইনস্টটিউিকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে জরুরী বার্তা পাঠানো হয়ছে। সেখান থেকে বিশিষজ্ঞরা এসে পরীক্ষা না করা পর্যন্ত বিষয়টি নিশ্চিত হতে পারছেন না মেডিকেল কর্তৃপক্ষ। তার দেহ থেকে রক্ত, কফসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়ছে।

এই শিক্ষার্থীকে বিশেষ ব্যবস্থায় একটি আইসুলশেন ওয়ার্ডে রাখা হয়ছে। চিকিৎসক ও নার্স ছাড়া কাউকইে সেখানে যেতে দেয়া হচ্ছে না।

উপজলোর জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ বাজারের আলতাব হোসনেরে ছেলে তাজবদি হোসনে চীনের একটি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ২৯শে জানুয়ারী শাহজালাল বিমানবন্দর দিয়ে বাংলাদশে আসেন। সেখানকার মেডিকেল পরীক্ষায় তার দহে করোনা ভাইরাসের অস্তত্বি পাওয়া না গেলেও নীলফামারীর সিভিল সার্জনের তত্ত্বাবধানে তার বাড়িতে রাখা হয়।

আজ শনিবার সকালে হঠাৎ করে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে দুপুরে তাকে রংপুর মেডিকেলে আনা হয়। তিনি করোনা ভাইরাস আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন।
পরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় বিষয়টি ঢাকায় জানানো হয়ছে বলে জানান রংপুর মেডিকেলের অতরিক্তি পরিচালক ডা. মোকাদ্দমে হোসনে।

ডোমার উপজেলা পরিষধ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, ডোমারে ছয়জন ছাত্র চীন থেকে এসেছে। তাদের মনিটরিং এর মধ্যে রাখা আছে। কারো শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়নি বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *