ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল : চিকিৎসক

Slider জাতীয় সারাদেশ

ঠাণ্ডাজনিত সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসক। আজ শুক্রবার দুপুরে বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আলী আহসান গণমাধ্যমকে জানান, ওবায়দুল কাদেরের শ্বাসকষ্ট হয়েছিল। তবে আতঙ্কের কিছু নেই। বর্তমানে তাকে হাসপাতালের সিসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
অধ্যাপক সৈয়দ আলী আহসান বলেন, উনার শ্বাসকষ্ট হয়েছিল। একটু প্রেশার বেড়ে গিয়েছিল। তবে আতঙ্কের কিছু নেই। আমরা মোটামুটি ট্যাকেল করেছি। উনি এখন শান্ত আছেন।

ঘুমের ওষুধ দেয়া হয়েছে। উনি এখন রেস্টে আছেন। উনার রেস্ট প্রয়োজন।
উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে দেশের বাইরে পাঠানো হবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘এটি সময়ের ব্যাপার।’
আলী আহসান আরও বলেন, ‘উনি তো ভালোই ছিলেন। কর্মজীবনে একটু স্ট্রেস (চাপ) হয়। সামনে ইলেকশন আছে। এই স্ট্রেসে হয়তো। আবার উনার একটু ঠা-া আছে। এখন তো ঘরে ঘরে ঠা-া জ্বর-সর্দি হচ্ছে। তবে উনি আশঙ্কামুক্ত।’
হাসপাতালে কতক্ষণ থাকা লাগতে পারে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা হয়তো তাকে লম্বা সময় রাখতেও পারি। তবে সেটি পরিস্থিতি বুঝে।
এর আগে সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লীর বৈঠকে গিয়ে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। পরে সেখান থেকে তিনি বিএসএমএমইউতে ভর্তি হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *