ভোটের দিন বহিরাগতদের ঢাকা ছাড়ার নির্দেশ ইসির

Slider জাতীয় ঢাকা

ঢাকা:ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন বহিরাগতদের রাজধানী ছাড়ার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। বুধবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

গত ২৮ জানুয়ারি আওয়ামী লীগ ও ২৯ জানুয়ারি ১৪ দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে অভিযোগ করেন, সিটি নির্বাচনকে সামনে রেখে সহিংসতা করতে বিএনপি বহিরাগতদের ঢাকায় নিয়ে এসেছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ইসি। বৈঠক শেষে ইসি সচিব বলেন, ‘অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সেই এলাকায় ভোটের দিন বাইরের কোনো লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। এসব বিষয় বিবেচনা করে ওইসব বিষয় বন্ধ করা যাবে না। ঢাকায় ভোটার ছাড়া কোনো লোক থাকতে পারবে না বা বাইরের কেউ আসতে পারবে না- এগুলো করা যাবে না। বিষয়গুলো বিবেচনায় নিয়ে এই নির্দেশনা দেয়া হয়েছে যে, ভোটের দিন যেন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না আসেন।
যদি অত্যন্ত প্রয়োজন না থাকে, তাহলে বিনা প্রয়োজনে কেউ যেন ঢাকায় অবস্থান না করেন। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদেরকে যেন পুলিশ এলাউ করে। যদি কোনোই কারণ না দেখাতে পারে, শুধু শুধু ঢাকায় এসেছে, তাদেরকে চলে যেতে বলা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *