গফরগাঁওয়ের এক যুবদল নেতার মৃত্যু: সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন ষ্ট্যাটাস

Slider জাতীয় বাধ ভাঙ্গা মত সামাজিক যোগাযোগ সঙ্গী

ঢাকা: তোমাকে নিয়ে আমি আজকে এই লিখাটা লিখব ভাবতেই বুকের ভিতরে পিপিলিকার মত কি যেন কামর দিতেছে।আমার হৃদয়ের ভিতরে যদি কোন নদী থাকে আর তা যদি বহমান থাকে তুমি বিশ্বাস কর তোমার নিয়তির পরথেকে আমার হৃদয় নামের নদী আজ ক্ষত বিক্ষত।তোমার সাথে আমার ছিলনা রক্তের কোন সম্পর্ক, ছিলনা পারিবারিক কোন সম্পর্ক, তোমার সাথে আমার যখন পরিচয় হলো, তখন তোমাকে আমি বড়ভাই বলে সম্বোধন করি,করার কারন ছিল বয়সে তুমি ছিলে আমার বড়।কিন্তু কিছু দিনের মধ্যেই তুমি বললে তোমার বড় ভাই ছিল তোমার আপনের চেয়ে আপন সে মারা যাওয়ায় আমাকে তুমি তোমার বড় ভাইয়ের আসনে অধিষ্ঠিত করতে চাও।আমার ভাই কামরুজ্জামান (সোহাগ) কেন জানি তুমার আব্দারটুকু আমি না করতে পারলামনা।সময়ের ব্যবধানে তুমি আমার পরিবারের সাথে নিজেকে জড়িয়ে ফেলেছিলে আমার ছোটভাই,তুমি নিয়তির বিধানে হয়ত ওপাড়ে চলে গেছ,কিন্তু তোমার দেয়া কথা তোমার বড় ভাইয়ের সাথে রেখেছ,তুমি তোমার ভাইকে বলেছিলে মৃত্যুই পারবে আমার সাথে তোমার সম্পর্ক বিছিন্ন করতে,আল্লাহ রাব্বুল আলামিন তোমার কথা কবুল করেছে। ভাই আমার,তোমার দুর্ঘটনার কয়েক মিনিটের ভিতরেই তোমার কাছে তোমার ভাই ছুটে গিয়েছিল।

তোমার মৃত্যুর পড়েও কয়েক ঘন্টা তোমার পাশে ছিল।ভাই তুমি একটু বিশ্বাস কর যাকে তুমি তোমার রাজনীতির অভিবাবক মানতে ডা.মোফাখখারুল ইসলাম (রানা)ভাই আমাকে বলেছিল সোহাগের চিকিৎসার ব্যাপারে সর্বোচ্চ পন্থা অবলম্বন করতে,ভাই আমি তোমার মৃত্যুর আগে কস্ট দেখেছি তোমার, আমার চেয়ে তোমার কাছে বেশি ছিলনা কেউ।তোমার ভাই হিসাবে ব্যর্থ আমি তোমাকে বাচানোর মত কোন ক্ষমতা আমার ছিলনা কারন সেটার মালিক একমাত্র মালিক মহান আল্লাহ তায়ালা। তবে ভাই আমাকে তোমার দেওয়া কথা রাখতে পেরছ তুমি, তুমি বলেছিলে মৃত্যুই পারবে তোমার আর আমার সম্পর্ক বিছিন্ন করতে,তোমার জীবনের শেষ নিঃশ্বাসের সময়ে তোমার পরিবারের তিন, চার জন সদস্যের ভিতরে আমিও ছিলাম।তাদের সাথে পারিবারিক সম্পর্ক বিছিন্ন করে চলে গেলে ওপারে, আর এক ভাই এর সাথে আর এক ভাইয়ের কথাটাও মহান রাব্বুল আলামিন কবুল করার সঠিক সময় ছিল এটি।তোমাকে হয়ত বলার আর আমার কিছু নাই।যিনি তোমাকে পৃথিবীতে সৃষ্টি করেছিলেন উনার কাছে ফরিয়াদ করি,তোমার জন্য দোয়া চাই,আল্লাহ তুমি তার পরিবার, পরিজন,যারা জীবিত আছেন বিশেষ করে তার মা, বাবা,ভাই বোন,আল্লাহ তুমি ত জান তার বৌ এর আবস্থা এখন কিরকম, তার ছেলের কথা লিখতে গেলে আমার কলিজাটা মনে হয় ছিড়ে যাবে আল্লাহ তুমি তাদের সকলকে ধৈর্যধারন করার তৌফিক দান কর।আর আমার ভাই কে বেহেস্তের সর্বোচ্চ মাকাম জান্নাতুল ফেরদৌস দান করুন আমিন।

প্রসঙ্গত: ময়মনসিংহের গফরগাঁওয়ে বাসের ধাক্কায় উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক কামরুজ্জামান সোহাগ (৪২) নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত ১১টার দিকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কামরুজ্জামান সোহাগের মৃত্যুতে ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানাসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা গভীর শোক জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে যুবদলের একাধিক নেতা জানান, সোমবার বিকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকায় সড়ক পার হওয়ার সময় দ্রুতগতির একটি বাস কামরুজ্জামান সোহাগকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে রাস্তার উপর পড়ে গুরুতর আহত হন।

পরে তাকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হসপিটালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টায় তিনি মারা যান।

সূত্র জনৈক সোহাগ খন্দকারের ফেইসবুক ওয়াল
https://www.facebook.com/shohag.khondokar.54?__tn__=%2CdlC-R-R&eid=ARC1ChHHuiMpsWCyAZ6jdKHf9Wyiz2P7RHZGqtxl7BIuoCTv9V94yg4G5k1RZYrII2k6NJMDMLC49mqL&hc_ref=ARQxlu4Q86nw4OL8RXdTecila_dEUqd5EBEzfoJcHfVmY5VhHlYLIAIRgzFx_sx9jrU

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *