গাজীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার রমিজ উদ্দিন মাষ্টারের ইন্তেকাল

Slider গ্রাম বাংলা

এম ইউ আহমেদ ভূঁইয়া রিমন, গাজীপুর: গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ্ব মোঃ রমিজ উদ্দিন মাস্টার (৭০) মারা গেছেন( ইন্নালিল্লাহে—রাজিউন)।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। রমিজ উদ্দিন মাষ্টার গাজীপুর জেলা মুক্তিযুদ্ধের ইতিহাস গবেষণা ফাউন্ডেশনের সভাপতি ও যুদ্ধকালীন ইউনিট কমান্ডার ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রীসহ ২ ছেলে, ১ মেয়ে ও নাতি-নাতনীসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। দীর্ঘ দিন তিনি বহুবিধ জটিল ও কঠিন রোগে আক্রান্ত ছিলেন। তাঁর মৃত্যুতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এড. আকম মোজাম্মেল হক এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, দৈনিক মুক্ত বলাকার সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক এস.এম রিপন শাহ, যুগ্ম সম্পাদক মোঃ নজরুল ইসলাম আজহারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

বুধবার সকাল সাড়ে ১০টায় তার নিজ গ্রাম গাজীপুর সিটির হাড়িনাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রিয় মর্যাদায় তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। রমিজ উদ্দিন মাস্টার তার জীবদ্দশায় বিভিন্ন শিক্ষা, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *