জয়দেবপুর জংশনে সকল ট্রেনের বিরতি সহ যাত্রী সেবার মৌলিক দাবিতে আন্দোলনের সিদ্ধান্ত

Slider গ্রাম বাংলা টপ নিউজ

গাজীপুর: অঘোষিত শিল্প রাজধানী গাজীপুর জেলার কেন্দ্রবিন্তুতে অবস্থিত জয়দেবপুর রেলওয়ে জংশনে ঢাকা-জয়দেবপুর রেলরুটে যাতায়াতকারী সকল ট্রেনের যাত্রাবিরতি সহ রেলযাত্রীদের আধুনিক ও সময়োপযোগী সূযোগ-সুবিধার মৌলিক দাবী নিয়ে আন্দোলনের আসছে গাজীপুর প্যাসেঞ্জার্স কমিউনিটি।

আজ শুক্রবার সন্ধ্যায় গাজীপুর শহরের একটি চাইনিজ রেষ্টুরেন্টে সংগঠনের এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত হয়।

গাজীপুর প্যাসেঞ্জার্স কমিউনিটির সভাপতি প্রকৌশলী মো: সামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মোরশেদ কাজল, সাংগঠনিক সম্পাদক সিরাজউদ্দৌলা, খান মো টিটো, আলমগীর কামাল, জিয়াউর রহমান, মতিউর রহমান, শহীদুর রহমান, ‍শিবলু মিয়া, রিতা বেগম, গাজীপুর প্যাসেঞ্জার্স কমিউনিটির প্রচার সম্পাদক রাশেদুজ্জামান চন্দন ও টঙ্গি যাত্রী ফোরামের সভাপতি নিজাম উদ্দিন সহ অনেকে।

বক্তারা জয়দেবপুর-ঢাকা রুটে চলাচলকারী সকল ট্রেনের জয়দেবপুর জংশনে যাত্রাবিরতি দাবী করেন। একই সঙ্গে গাজীপুরে বসবাসকারী যে সকল রেলযাত্রী ঢাকায় চাকুরী ও ব্যবসা করেন তাদের যাতায়াতের সুবিধার্থে তুরাগ ট্রেন সহ কয়েকটি ট্রেনের সিডিউল সংশোধন, জয়দেবপুর ও টঙ্গী ষ্টেশনের আধুনিকায়ন একই সঙ্গে তুরাগ এবং টাঙ্গাইল কমিউটার ট্রেনে দুটি করে বগি মহিলাদের জন্য সংরক্ষনের দাবি জাাননো হয়।

বক্তারা ঢাকা-জয়দেবপুর রেলরুটের সকল রেলযাত্রীদের মতামত নিয়ে সাংগঠনিকভাবে একটি মৌলিক দাবি নামা নিয়ে আন্দোলনে নামবেন বলে জানান। গাজীপুরের মন্ত্রী, মেয়র ও এমপিদের সঙ্গে নিয়ে তারা এই গণদাবি পূরণের জন্য আন্দোলন করার সিদ্ধান্ত নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *