গাজীপুরে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান উদ্বোধন করলেন মেয়র

Slider গ্রাম বাংলা জাতীয় শিক্ষা


গাজীপুর: গাজীপুরে ঐতিহাসিক রাজবাড়ি মাঠে উচ্চতর শিক্ষাবৃত্তি ২০২০ এ বক্তব্য দেন জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জনাব এ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলাম।


সকাল ৮টা থেকে এই অনুষ্ঠান শুরু হয়। চলবে রাত পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে , বিশেষ অতিথি মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক,এমপি, বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য সহ অনেক অতিথিরা যোগদান করেছেন।

মেয়র জাহাঙ্গীর আলম তার বক্তেব্য বলেন, গাজীপুর মহানগরীতে শিক্ষা খাতে আমার আয়ের ৮০শতাংশ ব্যয় করা হবে। গাজীপুর মহানগরের শিক্ষার্থীদের জন্য একশ কোটি টাকার শিক্ষা বৃত্তির প্রকল্প হাতে নেয়া হয়েছে। ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে এবং তাদের উচ্চতর শিক্ষা লাভের জন্য বিদেশে পাঠাতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

তিনি আরো বলেন, এ বছর চীন, জাপান, দক্ষিণ কোরিয়াসহ ১০টি দেশে ২৬০জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষার জন্য পাঠাচ্ছি। এরপর আরো একশজন শিক্ষার্থীকে বিদেশে পাঠানো হবে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের জন্য বিশেষ প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাকে বাড়ি নির্মাণ করে দেয়া হবে। যার বাড়ি প্রতি নির্মাণ ব্যয় ১৬ লাখ টাকা। এ প্রকল্পে প্রায় ২৩ শ’ কোটি টাকা ব্যয় করা হবে।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর-৩ সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর-রশিদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের ভিসি অধ্যাপক আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক গিয়াস উদ্দিন মিয়া, সাবেক ভিসি অধ্যাপক আব্দুল মান্নান আকন্দ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আলাউদ্দিন, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে স্কুল, কলেজ, বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ পড়ুয়া প্রায় ৫ হাজার শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়। এরপর সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের প্রখ্যাত কণ্ঠ শিল্পী সনু নিগম ও দেশ বরেণ্য শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।

এদিকে ‘সনু নিগম শো’ এবং ‘বৃত্তি প্রদান অনুষ্ঠানকে’ কেন্দ্র করে গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে বিশাল অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন প্যান্ডেল এবং মঞ্চ নির্মান করা হয়। আধুনিক লাইটিং ও সাউন্ড সিস্টেম স্থাপন করা হয়। প্যান্ডেলে ২৭ হাজার লোকের বসার ব্যবস্থা রাখা হলেও প্রায় ৪গ হাজার লোকের উপস্থিতি ছিল লক্ষনীয়। প্যান্ডেল, মঞ্চ, লাইট ও সাউন্ড সিষ্টেম সবই আনা হয়েছে ঢাকা থেকে। সনু নিগম ছাড়াও দেশের প্রখ্যাত শিল্পীদের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার করেন জনপ্রিয় উপস্থাপক আঞ্জাম মাসুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *