​খালেদার কার্যালয়ের সামনে ফের ইট-বালুর ট্রাক

জাতীয়

image_171504.kha-1kk
ঢাকা:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে ফের বালু, ইট ও পাথরভর্তি ৮টি ট্রাক রাখা হয়েছে। বিএনপির অভিযোগ করেছে, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা’ দিবসের কর্মসূচিতে বাধা দিতেই অতীতের মতো ট্রাকগুলো রেখেছে আইনশৃঙ্খলা রস্ষাকারী বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানান, বালু, ইট ও পাথরভর্তি এ ট্রাকগুলো রোববার রাত ১২টার দিকে কার্যালয়ের পশ্চিম ও উত্তর পাশের রাস্তার সামনে আড়াআড়িভাবে রাখা হয়েছে। এর মধ্যে চারটি বালুভর্তি এবং ইট ও পাথরভর্তি আরো চারটি ট্রাক রয়েছে। মূল ফটকের সামনে সারিবদ্ধভাবে দুই লাইনে দাঁড়িয়ে আছে পুলিশ। এ ছাড়া জলকামান, পুলিশের এপিসি ও পুলিশবাহী আরো তিনটি ট্রাক দিয়ে বেরিকেড দেয়া হয়েছে। কার্যালয়ের চারপাশে ইট-বালুভর্তি ৮টি ট্রাকসহ মোট ১৩টি গাড়ি দিয়ে বেরিকেড দেয়া হয়েছে।

বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া শনিবার রাত থেকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করছেন। দলের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে শনিবার রাতে খালেদা জিয়া দলের অসুস্থ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখতে নয়াপল্টনে যেতে চাইলেও গুলশান কার্যালয় থেকে তাকে বের হতে দেয়নি পুলিশ। পূর্ব ঘোষিত সোমবারের (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’-এর কর্মসূচি বানচাল করতেই খালেদা জিয়াকে কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছে সরকার।

এর আগে ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির আগের দিন থেকে একইভাবে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে বালুভর্তি ট্রাক রাখা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *