যেকোনো মূল্যে ক্ষমতাসীনদের দম্ভ ও স্বেচ্ছাচারিতার জবাব দিন : মির্জা ফখরুল

Slider টপ নিউজ

99051_faqrulll1111

যেকোনো মূল্যে ক্ষমতাসীনদের দম্ভ ও স্বেচ্ছাচারিতার জবাব দেয়ার জন্য দল-জোটের নেতাকর্মী এবং দেশপ্রেমিক-গণতান্ত্রিক সব শক্তির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ২০ দলীয় জোটের নেতাকর্মীসহ দেশপ্রেমিক গণতান্ত্রিক সকল রাজনৈতিক দল ও শক্তিকে রাজধানীসহ সারা দেশে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। গণতন্ত্র হত্যা দিবস পালনের মাধ্যমে ক্ষমতাসীন দলের দম্ভ ও স্বেচ্ছাচারিতার উপযুক্ত জবাব দেওয়ারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দেশবাসী ইতোমধ্যেই জানতে পেরেছেন গতকাল দিবাগত রাত হতে আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে তিন বারের প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনকে গুলশান রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। শুধু তাই নয় স্বৈরাচারী ফ্যাসিবাদ ক্ষমতাসীনরা দলের নেতাকর্মীদের চেয়ারপার্সনের কার্যালয়ের ধারে কাছেও ভিড়তে দিচ্ছে না। এমনকি সংবাদকর্মীদেরকেও তার সঙ্গে যোগাযোগ করতে বাধা দেয়া হচ্ছে।

ফখরুল বলেন, ২০ দলীয় জোটের শান্তিপূর্ণ কর্মসূচী পালনের জন্য দেশবাসী উন্মুখ হয়ে আছে। এমন পরিস্থিতিতে ক্ষমতাসীনরা ভীত হয়ে সারাদেশে গ্রেফতার ও হয়রানির তাণ্ডব শুরু করে দিয়েছে। ঢাকার দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীদের বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। দলের অন্যতম যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে অসুস্থ অবস্থায় গ্রেফতার করা হয়েছে। এই তাণ্ডবের বিরুদ্ধে নিন্দা ও ঘৃণা প্রকাশের ভাষা নেই। ন্যায্য কোন দাবি ও বক্তব্য এরা শোনে না। সেজন্য ন্যায়সঙ্গত আন্দোলনের মাধ্যমেই তাদের অপকর্মের জবাব দিতে হবে। তাই সকলকে প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *