রোববার সন্ধ্যয় মিডিয়ার সামনে আসছেন তারেক রহমান

Slider টপ নিউজ

Tarek_sm_banglanews24_466338409

ঢাকা: ফের মিডিয়ার সামনে আসছেন লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

রোববার (৪ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দ্যা অট্রিয়াম লন্ডন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য দেবেন তিনি।

৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ‘গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করছে লন্ডন বিএনপি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস ইউং কর্মকর্তা শায়রুল কবির খান।

গত বছরের মার্চের শেষের দিকে জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘অবৈধ’ প্রধানমন্ত্রী আখ্যা দিয়ে লন্ডনে বাঙালি কমিউনিটি ও বাংলাদেশের রাজনৈতিক পরিমণ্ডলে সমালোচনার ঝড় তোলেন তারেক রহমান।

সর্বশেষ মহান বিজয় দিবস-২০১৪ উপলক্ষে ১৫ ডিসেম্বর লন্ডনে আয়োজিত এক আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘পাকবন্ধু ও রাজাকার’ বলে দেশে বিদেশে বাঙালি ভাষাভাষী মানুষের তীব্র সমালোচনার মুখে পরেন তিনি। এমনি বিএনপির একটি বড় অংশ তারেক রহমানের এমন ‘ঔদ্ধত্যপূর্ণ’ বক্তব্য ভালোভাবে মেনে নেননি।

এ বক্তব্যকে কেন্দ্র করেই আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ দেশব্যাপী তীব্র প্রতিরোধ গড়ে তুললে গাজীপুরে সমাবেশ থেকে পিছু হটতে বাধ্য হয় বিএনপি। এর আগে বকশীবাজারে দুর্নীতির মামলায় হাজিরা দিতে গেলে খালেদার গাড়ি বহরও ক্ষুব্ধ ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতিরোধের মুখে পড়ে।

এমন পরিস্থিতিতে রোববার ফের মিডিয়ার সামনে আসছেন তারেক রহমান। বিষয়টি নিয়ে রাজনৈতিক পরিমন্ডলে আগ্রহ ও কৌতুহলের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *