বিএনপিকে ৫ জানুয়ারি খুঁজে পাওয়া যাবে না : হানিফ

Slider টপ নিউজ

98566_Hanif

ঢাকা: বিএনপিকে ৫ জানুয়ারি খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, ৫ জানুয়ারি কোনো সংঘাত হবে না। আন্দোলনের নামে রাজনীতির মাঠ উত্তাপ করে যারা গণমাধ্যমের সামনে হুমকি দিচ্ছেন ওই কাগুজে বাঘদের ৫ জানুয়ারি খুঁজে পাওয়া যাবে না।

বিএনপির আন্দোলনের হুমকি নিয়ে সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ জনগণের দল। যে কোনো ধরনের সংহিতা প্রতিহত করতে প্রস্তুতির প্রয়োজন নেই আওয়ামী লীগের।

হানিফ জানান, গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষ্যে ৫ জানুয়ারি সকালে থেকে সারাদেশের সব ওয়ার্ড, থানা, জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাষণ চলবে। দুপুর আড়াইটার দিকে সারাদেশব্যাপী বিভিন্ন উপজেলা ও জেলা পর্যায়ে বিজয় র‌্যালি বের করা হবে। পরে র‌্যালি শেষে দেশের বিভিন্ন স্থানে সমাবেশ করা হবে।

হানিফ বলেন, ওইদিন রাজধানীর ১৬টি স্থানে সমাবেশ করা হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ভাগ হয়ে এ সমাবেশগুলোতে বক্তব্য রাখবেন। এর পাশাপাশি একটি সমাবশ রাজধানীর সোহরাওয়র্দী উদ্যানে করা হবে।

এ ছাড়াও ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করা হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দলের কেন্দ্রীয় নেতাদের সাথে ঢাকা মহানগর আওয়ামী লীগ ও ঢাকার সংসদ সদস্যদের মধ্যে একটি যৌথসভা অনুষ্ঠিত হয়।

এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাছিম, কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভুইয়া ডাবলু, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, আবদুল মান্নান খান, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ সম্পাদক ফরিদুন নাহার লাঈলি, কার্যনির্বাহী সদস্য সুজিত নন্দি রায়, এনামুল হক শামীম প্রমুখ।

নগর নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ. সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও ঢাকা বিভাগের সংসদীয় আসনের আওয়ামী লীগের সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *