পিইসি পরীক্ষায় জেলার মধ্যে প্রথম কালীগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিস

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি” পঞ্চম শ্রেণির শিশুদের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় গাজীপুর জেলার মধ্যে ভালো ফলাফল করে প্রথম স্থান অর্জন করেছে কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে জানা যায়, প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় উপজেলার ১২৯ টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৪৫২১ জন শিক্ষার্থীর মধ্যে বালক ২০৪০ জন ও বালিকা ২৩৬৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে বালিকা শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে। মোট শিক্ষার্থীর মধ্যে ৯ জন বালক শিক্ষার্থী অকৃতকার্য হয়। কালীগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় পাসের হার ৯৯.৭৮%। সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ৮১৩ জন শিক্ষার্থী। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১১৭ জন শিক্ষার্থী।

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় ভালো ফলাফল করে জেলার মধ্যে প্রথম হওয়ার কৃতিত্ব অর্জন করায় উচ্ছ¡াস প্রকাশ করে উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার নুরুন্নাহার বলেন, শিক্ষা অফিস, শিক্ষক ও শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় এই ফলাফল অর্জিত হয়েছে। অফিসে বসে না থেকে সহকারী শিক্ষা অফিসারদের নিয়ে প্রতিনিয়ত টিম ভিজিট করে বিদ্যালয়ের শিক্ষা মান উন্নয়নে কাজ করে গেছি। অভিভাবকদের সচেতনতা ও শিক্ষক-শিক্ষার্থীদের আপ্রাণ প্রচেষ্টায় ভালো ফলাফল বয়ে নিয়ে এসেছে।

কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক বলেন, সমাপনী পরীক্ষায় জেলার মধ্যে কৃতিত্ব অর্জন কালীগঞ্জের ইতিহাসে এই প্রথম অর্জিত হয়েছে। উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসের ৫ জন নারী কর্মকর্তাদের পরিশ্রম ও টিম ভিজিটের ফলে এই কৃতিত্ব অর্জিত হয়েছে। তারা সার্বক্ষনিক শিক্ষকদের সাথে নিবিড় যোগাযোগ রেখেছেন এবং বিদ্যালয়ের নানা সমস্যা তাৎক্ষনিক সমাধানের ব্যবস্থা গ্রহণ করায় শিক্ষার পরিবেশ উজ্জ্বল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *