ছাত্রদলের নেতৃত্বেই গণঅভ্যুত্থান হবে’

Slider জাতীয় রাজনীতি


ছাত্রদলের নেতৃত্বেই গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির এ সহযোগি সংগঠনটির ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে তিনি এ মন্তব্য করেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ বিভিন্ন পর্যায়ে ছাত্রদলের নেতাকর্মীরা এতে অংশ নেন।

পরে সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য ছাত্রদল তাদের ভবিষ্যৎ কর্মপন্থাকে আরও বেগবান ও শক্তিশালী করবে। আজকে খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে এবং ন্যূনতম আইনগত সুযোগ তাকে দেয়া হচ্ছে না। তাকে মুক্ত করার জন্য তীব্র আন্দোলন গড়ে তুলবে ছাত্রদল। সে আন্দোলনের মধ্যদিয়ে ছাত্র জনতার ঐক্য সৃষ্টি করে একদিকে খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হবে, অন্যদিকে গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবে। একইসঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কাজ করবে।

বিএনপির নতুন বছরের প্রত্যাশা এবং পুরনো বছরকে তারা কীভাবে মূল্যায়ন করছেন এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিগত বছরটি ছিলো গণতন্ত্র হত্যার বছর। মানুষের অধিকারকে কেড়ে নেয়ার বছর এবং ফ্যাসিবাদের জয়ের বছর।

তিনি বলেন, এই বছরটা যারা গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন তারা লাঞ্ছিত হয়েছেন। খালেদা জিয়ার সাজা বাড়ানো হয়েছে, হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *