কাউন্সিল ছাড়াই চেয়ারম্যান জিএম কাদের, কেন অবৈধ হবে না জানতে চান হাইকোর্ট

Slider জাতীয় বাংলার আদালত


ঢাকা: কাউন্সিল ছাড়াই জি এম কাদেরের জাতীয় পার্টির চেয়ারম্যান পদে থাকা কেন অবৈধ হবে না- তা জানতে চেয়েছেন হাইকোর্ট। দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য মো. জহির উদ্দিনের করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ আজ এ রুল জারি করেন। আবেদনকারী পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর উস সাদিক। নির্বাচন কমিশন ও জিএম কাদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

জাতীয় পার্টির গঠনতন্ত্র মোতাবেক দলের পদে আসতে হবে কাউন্সিলের মাধ্যমে। কিন্তু জিএম কাদেরের ক্ষেত্রে তা হয়নি। এ বিষয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়ে উত্তর না পেয়ে হাইকোর্টে রিট করেন জাতীয় পার্টির ওই সদস্য।

জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় বলেন, কে কখন আদালতে গিয়ে রিট আবেদন করল, ওসব নিয়ে আমাদের মাথাব্যথা নেই। তবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।

১৪ দিন পরে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। আমরা তা যথাসময়ে দেব। জাতীয় পার্টির পূর্বষোষিত ২৮শে ডিসেম্বররের জাতীয় পার্টিল কেন্দ্রীয় সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠানে কোনো সমস্যা হবে না বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *