ডাকসুতে হামলার প্রতিবাদে আগামীকাল সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ

Slider জাতীয় শিক্ষা


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে ভিপি নুরুল হক নুর সহ শিক্ষার্থীদের ওপর নজিরবিহীন হামলার প্রতিবাদে আগামীকাল সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সম্মেলন করেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। নেতারা বলেন, ২৪ ঘণ্টার মধ্যে হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবি করা হয়েছে তাদের পক্ষ থেকে। সংবাদ সম্মেলনে জানানো হয়, হামলায় আহত হয়ে ২৪ জন ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে চার জনের অবস্থা সঙ্কটাপন্ন।

ওদিকে আহতদের দেখতে হাসপাতালে যান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ সাবেক ছাত্রনেতারা।

আহতদের দেখে এসে আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক বলেন, একটি মহল ঢাকা বিশ^বিদ্যালয়কে অস্থিতিশীল করার জন্যই এই হামলার ঘটনা ঘটিয়েছে।

এই হামলায় যে মঞ্চই জড়িত থাকুক কাউকে ছাড়া হবে না। অন্যদিকে হাসপাতালে যারা স্লোগান দিচ্ছে তাদেরও কুমতলব আছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সব খতিয়ে দেখতে বলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *