বতমান সরকার নারীর ক্ষমতায়নে নিউ মডেল ——মুক্তিযুদ্ধ মন্ত্রী

Slider

DSC00685

গাজীপুর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বতমান সরকার নারীর ক্ষমতায়নে নিউ মডেল। দেশের প্রথম তিন জনের দুই জনই নারী। বতমানে ১০জন রাষ্ট্রদূত ও ৭জন সচিব নারী। তাই নারীদের এগিয়ে আসতে হবে। বেগম রোকেয়াকে অনুসরণ করে নারীরা সামনে এগিয়ে এলে নারীদের অধিকার সুপ্রতিষ্ঠিত করা আরো সহজ হবে।

বৃহসপতিবার(১জানুয়ারী) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পযন্ত ঝটিকা সফরে এসে

গাজীপুরে তিনটি স্কুলে বই উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সারা দেশে ৩৪ কোটি বই বিতরণ হচ্ছে। আমরা যখন লেখাপড়া করেছি তখন নতুন বই পাইনি। এখন তোমরা বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই পাচ্ছ। লেখাপড়া করে তোমরা অনেক বড় হবে। লেখা পড়া করে তোমরা ডিসি হবে, মন্ত্রী হবে। দেশ পরিচালনা করবে। এই প্রত্যাশাই করি।

বতমান সরকারের সফলতা তুলে ধরে মোজাম্মেল হক বলেন, আমাদের দেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে বিশ্বের অন্যতম ধনী দেশে পরিণত হবে। ২০২১ সালের মধ্যে মাধ্যমিক বিদ্যালয় গুলো দ্বাদশ শ্রেনীতে উন্নীত করা হবে। লেখা পড়া সম্পুন ফ্রি করে দেয়া হবে। এই লক্ষ্যেই কাজ করছে জননেত্রী শেখ হাসিনার সরকার।

মন্ত্রী প্রথমে গাজীপুর শহরে জয়দেবপুর সরকারী প্রাথমিক বালিকা বিদ্যালয়, দ্বিতীয়বার জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ও পরে রাণী বিলাসমনি সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে বই উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষন দেন। জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে মন্ত্রী কেকে কেটে উৎসব উদ্বোধন করেন।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোহসীন, নুরুল ইসলাম ভাওয়াল রত্ন, বিদ্যালয়ের শিক্ষকবৃন্ধ ও স্থানীয় রাজণেতিক নেতৃবৃন্ধ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *