আওয়ামী লীগের সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা সারাদেশ


ঢাকা: আওয়ামী লীগের ২১তম সম্মেলন আজ। বিকাল ৩টা ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হচ্ছে এই সম্মেলন। এরই মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণা মখুরিত হয়ে উঠেছে সম্মেলন এলাকায়। বেলা ৩টার সাথে সাথে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী সম্মেলন স্থলে পৌঁছেন। নিয়ম অনুসারে জাতীয় সঙ্গীর পরিবেশনের পর শুরু হবে অন্যান্য আনুষ্ঠানিকতা।

ভোর থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে কাউন্সিলরসহ দলের নেতাকর্মীরা দলে দলে এসে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে জড়ো হতে থাকেন। নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলনের প্রবেশপথ ও আশপাশ এলাকা জমজমাট হয়ে উঠেছে।

‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ- এই স্লোগান নিয়ে আওয়ামী লীগের ২১তম সম্মেলন শুরু হবে আজ বিকাল তিনটায়।
দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলন উদ্বোধন করবেন। এসময় প্রধানমন্ত্রী জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করবেন। দলের জেলা নেতারাও উত্তোলন করবেন পতাকা। পরিবেশন করা হবে জাতীয় সংগীত।

সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকবেন।
শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন দুই হাজার স্বেচ্ছাসেবী। বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।
সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধনের পরপরই হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। ধর্মগ্রন্থ থেকে পাঠের পর হবে শোক প্রস্তাব পাঠ। একমিনিট নীরবতা পালনের পর অভ্যর্থনা উপ-পরিষদের আহ্বায়ক বক্তব্য দেবেন। সাধারণ সম্পাদক পেশ করবেন দলের প্রতিবেদন। এরপর সভাপতির বক্তব্য এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে প্রথম দিনের কর্মসূচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *